বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিজেপির জমায়েতে ‘তৃণমূল’-এর বোমাবৃষ্টি, উত্তেজনা বীরভূমের পাড়ুইয়ে
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

বিজেপির জমায়েতে ‘তৃণমূল’-এর বোমাবৃষ্টি, উত্তেজনা বীরভূমের পাড়ুইয়ে

  • বিজেপির অভিযোগ, তাদের কর্মসূচি বানচাল করতে হামলা চালিয়েছে তৃণমূল। এমনকী এর পিছনে পুলিশের মদত রয়েছে বলেও দাবি তাদের।

বিজেপির থানা অভিযানকে কেন্দ্র করে বুধবার ব্যাপক উত্তেজনা ছড়াল বীরভূমের পাড়ুইয়ে। অভিযোগ, কর্মসূচির জন্য বিজেপি কর্মীরা জড়ো হতে শুরু করলে তাঁদের লক্ষ্য করে বোমা ছোড়ে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। দীর্ঘক্ষণ পর সেখানে পৌঁছয় পুলিশ। 

জেলায় আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে এই অভিযোগে বুধবার বীরভূমের থানা অভিযানের ডাক দিয়েছিল বিজেপি। আর অভিযান শুরুর আগেই টের পাওয়া গেল বীরভূমের আইনশৃঙ্খলা ব্যবস্থার প্রকৃত ছবিটা। সিউড়ি – বোলপুর রাজ্য সড়কের ওপর জমায়েত লক্ষ্য করে বোমা ছুড়তে থাকে মোটরসাইকেলে আসা দুষ্কৃতীরা। প্রাণ বাঁচাতে যে যেদিকে পারেন, ছোটেন বিজেপি কর্মীরা। 

বিজেপির অভিযোগ, তাদের কর্মসূচি বানচাল করতে হামলা চালিয়েছে তৃণমূল। এমনকী এর পিছনে পুলিশের মদত রয়েছে বলেও দাবি তাদের। বিজেপির যুক্তি, সেজন্যই হামলা শুরু হওয়ার বেশ কিছুক্ষণ পর ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। 

বিজেপির অভিযোগ, পুলিশ ঘটনাস্থলে পৌঁছনোর পরও অবাধে বোমাবাজি চালিয়ে যায় দুষ্কৃতীরা। পুলিশকর্মীরা তাদের প্রতিহত করার কোনও চেষ্টা করেননি। উলটে ভয়ে নিজেরাই এলাকা ছাড়েন পুলিশকর্মীরা। বেশ কিছুক্ষণ বোমাবাজির পর নিজে থেকেই চলে যায় দুষ্কৃতীরা। 

বিজেপির অভিযোগ, জনসমর্থন হারিয়ে এখন বিজেপিকে রুখতে পুলিশ ও দুষ্কৃতীদের ব্যবহার করছে তৃণমূল। তাই বিজেপির কর্মসূচির ওপর প্রাণঘাতী হামলা। পালটা তৃণমূলের দাবি, বীরভূমে বিজেপি বলে কিছু নেই। 

 

বন্ধ করুন