বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > BJP করার অপরাধে পরিবার ঘরছাড়া, ছাত্রীর মিড-ডে মিলের চালটুকুও কেড়ে নিল তৃণমূল
বীরভূমের ঘরছাড়া পরিবার। 
বীরভূমের ঘরছাড়া পরিবার। 

BJP করার অপরাধে পরিবার ঘরছাড়া, ছাত্রীর মিড-ডে মিলের চালটুকুও কেড়ে নিল তৃণমূল

  • বাড়িতে ফেরার নিরাপত্তা চেয়ে শুক্রবার বীরভূমের জেলাশাসকের সঙ্গে দেখা করে সানেউল্লার পরিবার। সাক্ষাৎ শেষে বেরিয়ে জেসমিনা বেগম বলেন, ‘আমরা বাড়িছাড়া। বাড়িতে ফিরতে দিচ্ছে না। ৫ লক্ষ টাকা জরিমানা করেছে।

ভোটপরবর্তী হিংসা নিয়ে আদালতে মানবাধিকার কমিশনের রিপোর্ট পেশের পরই বীরভূম থেকে ফের এল আঁতকে ওঠার মতো খবর। সংখ্যালঘু বিজেপি নেতার পরিবারকে শুধু বাড়িছাড়া করেই ক্ষান্ত হয়নি তৃণমূলের দুষ্কৃতীরা। দুমুঠো চালের জন্য মেয়ের স্কুল থেকে তুলে আনা মিড-ডে মিলের চালটুকুও কেড়ে নিল তাঁরা। শুক্রবার অভিযোগ জানাতে বীরভূমের জেলাশাসকের দ্বারস্থ হয় পরিবারটি।

বোলপুর বিধানসভার অন্তর্গত গ্রাম গোলঠে পঞ্চায়েত ধরমপুরের বাসিন্দা শেখ সানেউল্লা ও তাঁর স্ত্রী জমিনা বেগমের অভিযোগ, বিজেপি করার অপরাধে ভোটের ফলপ্রকাশের পর থেকে ঘরছাড়া তাঁরা। বাড়িতে ফিরতে গেলে ৫ লক্ষ টাকা জরিমানা দিতে হবে বলে জানিয়েছেন তৃণমূল। এর মধ্যে পুকুরের মাছ, মাঠের পাম্প লুঠ করেছে তৃণমূলের দুষ্কৃতীরা। এমনকী গত ৬ জুলাই মেয়ের স্কুল থেকে মিড-ডে মিলের চাল নিয়ে ফেরার সময় তাঁদের মোটরসাইকেলটি লুঠ করে দুষ্কৃতীরা। মিড-ডে মিলের চালটুকুও ছিনিয়ে নেয় তারা।

বাড়িতে ফেরার নিরাপত্তা চেয়ে শুক্রবার বীরভূমের জেলাশাসকের সঙ্গে দেখা করে সানেউল্লার পরিবার। সাক্ষাৎ শেষে বেরিয়ে জেসমিনা বেগম বলেন, ‘আমরা বাড়িছাড়া। বাড়িতে ফিরতে দিচ্ছে না। ৫ লক্ষ টাকা জরিমানা করেছে। মেয়ের স্কুলের মিড-ডে মিলের চাল নিয়ে ফিরছিলাম। মারধর করে বাইকটা কেড়ে নিয়েছে। চালটাও নিয়ে নিয়েছে’।

মা যখন এসব কথা বলছেন, তখন পাশে দাঁড়িয়ে মেয়ে। তারও চোখে মুখে আতঙ্কের ছাপ স্পষ্ট।

 

বন্ধ করুন