বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > CBI ফিরতেই নন্দীগ্রামে BJP কর্মীদের বাড়িতে হামলা, মুহুর্মুহু পড়ল বোমা
ভাঙচুর হওয়া ঘরের সামনে দাঁড়িয়ে এক বৃদ্ধা। বৃহস্পতিবার সকালে খেজুরিতে।
ভাঙচুর হওয়া ঘরের সামনে দাঁড়িয়ে এক বৃদ্ধা। বৃহস্পতিবার সকালে খেজুরিতে।

CBI ফিরতেই নন্দীগ্রামে BJP কর্মীদের বাড়িতে হামলা, মুহুর্মুহু পড়ল বোমা

  • খবর পেয়ে বৃহস্পতিবার সকালে ঘটনাস্থলে আসে বিজেপি নেতৃত্ব। তাঁদের দাবি, এলাকায় সন্ত্রাস ছড়াতে বহিরাগত দুষ্কৃতী এনে এই কাজ করেছে তৃণমূল।

ভোট পরবর্তী হিংসার তদন্ত সেরে সিবিআই আধিকারিকরা ফিরতেই পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে বিজেপি কর্মীদের বাড়িতে হামলা চালানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। বুধবার খেজুরিতে বিজেপি কর্মীদের অন্তত ১০টি বাড়িতে হামলা হয় বলে অভিযোগ। সকালে ঘটনাস্থলে যায় বিজেপি নেতৃত্ব। ঘটনার সঙ্গে রাজনীতির যোগ মানতে নারাজ তৃণমূল।

ভোট পরবর্তী হিংসার তদন্তে মঙ্গল ও বুধবার নন্দীগ্রাম ও খেজুরিতে বেশ কয়েকজন আক্রান্তের পরিবারের সঙ্গে কথা বলেন সিবিআইয়ের আধিকারিকরা। সংগ্রহ করেন নানা প্রমাণ। বুধবার তাঁরে কলকাতায় ফিরতেই রাতে খেজুরি ১ নম্বর ব্লকের হেঁড়িয়া অঞ্চলের মোহাটি বেণীপুর এলাকায় তৃণমূলের দুষ্কৃতীরা হামলা চালায় বলে অভিযোগ। ভাঙচুর করা হয় বিজেপি সমর্থকদের অন্তত ১০টি বাড়ি। বিজেপি কর্মীদের বাড়ি লক্ষ্য করে বোমা ছোড়া হয় বলে অভিযোগ।

খবর পেয়ে বৃহস্পতিবার সকালে ঘটনাস্থলে আসে বিজেপি নেতৃত্ব। তাঁদের দাবি, এলাকায় সন্ত্রাস ছড়াতে বহিরাগত দুষ্কৃতী এনে এই কাজ করেছে তৃণমূল। সিবিআই তদন্ত প্রভাবিত করার চক্রান্ত করছে তারা।

পালটা তৃণমূলের তরফে জানানো হয়েছে, বুধবার এলায় মাছ ধরা নিয়ে বিবাদ বাঁধে। বেশ কয়েকজন তৃণমূল কর্মীকে বিজেপি পার্টি অফিসে তুলে নিয়ে গিয়ে মারধর করা হয়। তার জেরে রাতে হামলা হয়ে থাকতে পারে। গ্রাম্য বিবাদকে রাজনীতির জামা পরানোর চেষ্টা করছে বিজেপি।

 

বন্ধ করুন