বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বনধে শিলিগুড়িতে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ, রাস্তা অবরোধ, গ্রেফতার বিজেপির ২ MLA

বনধে শিলিগুড়িতে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ, রাস্তা অবরোধ, গ্রেফতার বিজেপির ২ MLA

বনধে শিলিগুড়িতে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ বিজেপি কর্মীদের। নিজস্ব ছবি।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাস্তায় প্রচুর পুলিশ নামে। বিক্ষোভকারীদের হঠিয়ে দিয়ে রাস্তায় যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করে পুলিশ।

পুরভোটে সন্ত্রাসের অভিযোগে আজ সোমবার রাজ্যজুড়ে ১২ ঘণ্টার বনধ পালন করছে বিজেপি। শহর কলকাতা এবং হাওড়ার দিকে বনধের প্রভাব সেরকম না পড়লেও শিলিগুড়িতে দফায় দফায় রাস্তায় নেমে বিক্ষোভ-অবরোধ করতে দেখা গেল বিজেপি কর্মী সমর্থকদের। বাস সহ অন্যান্য যানবাহন চলাচলে বাধা দিল বিজেপি। এই ঘটনাকে কেন্দ্র করে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয় শিলিগুড়িতে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাস্তায় প্রচুর পুলিশ নামে। বিক্ষোভকারীদের হঠিয়ে দিয়ে রাস্তায় যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করে পুলিশ।

শিলিগুড়ি শহর সংলগ্ন ডাবগ্রাম ফুলবাড়ি বিধানসভা কেন্দ্রের ইস্টার্ন বাইপাসে বিজেপি বিধায়ক শিখা চ্যাটার্জীসহ অন্যান্য বিজেপি কর্মীরা বনধের সমর্থনে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান। এই ঘটনায় ব্যস্ততম এই রাস্তায় যানজটের সৃষ্টি হয়। ঘটনাস্থলে শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের আশিঘর ফাঁড়ির পুলিশ পৌঁছে অবরোধকারীদের সরানোর চেষ্টা করে। তখন পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে বিজেপি কর্মী সমর্থকরা। বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করার অভিযোগে পুলিশ বেশ কয়েকজনকে আটক করে থানায় নিয়ে যায় এবং অবরোধ উঠিয়ে দেয়।

অন্যদিকে, শিলিগুড়ির আরও এক জায়গায় সরকারি বাস চলাচলে বাধা দেওয়ার পাশাপাশি দোকান জোর করে বন্ধ করে দেওয়ার চেষ্টা করে বিজেপি কর্মী সমর্থকরা। এই অভিযোগ উঠেছে বিজেপি নেতা শঙ্কর ঘোষের বিরুদ্ধে। যদিও তিনি এই অভিযোগের কথা অস্বীকার করেছেন। প্রসঙ্গত, জনজীবন স্বাভাবিক রাখতে কলকাতাসহ জেলায় জেলায় প্রস্তুত রয়েছে পুলিশ। তারপরেও সকাল থেকেই বিভিন্ন জায়গা থেকে অশান্তির খবর পাওয়া যাচ্ছে। বিশৃঙ্খল সৃষ্টির অভিযোগে ইতিমধ্যেই উত্তরবঙ্গের ২ বিজেপি বিধায়ককে গ্রেফতার করেছে পুলিশ।

বন্ধ করুন