বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > আসানসোলে গ্রেফতার সৌমিত্র খাঁ, প্রতিবাদে একাধিক জায়গায় পথ অবরোধে BJP
আসানসোলে ধরনায় সৌমিত্র খাঁ
আসানসোলে ধরনায় সৌমিত্র খাঁ

আসানসোলে গ্রেফতার সৌমিত্র খাঁ, প্রতিবাদে একাধিক জায়গায় পথ অবরোধে BJP

  • সৌমিত্রর গ্রেফতারির খবর ছড়াতেই পশ্চিম বর্ধমান ও বাঁকুড়ার একাধিক জায়গায় শুরু হয় পথ অবরোধ। খান্না মোড়ে জিটি রোড অবরোধ করেন বিজেপিকর্মীরা।

আসানসোল বিজেপি যুব মোর্চার নেতা বাপ্পা চট্টোপাধ্যায়ের মুক্তির দাবি ধরনায় বসার পর সংগঠনের রাজ্য সভাপতি সৌমিত্র খাঁকে গ্রেফতার করল পুলিশ। পরে যদিও থানা থেকে ব্যক্তিগত বন্ডে জামিন পান তিনি। সৌমিত্রবাবুর গ্রেফতারির প্রতিবাদে পশ্চিম বর্ধমান ও বাঁকুড়ায় বেশ কয়েকটি জায়গায় পথ অবরোধ করেন বিজেপি কর্মীরা। অবরোধ করা হয় জাতীয় সড়কও। 

আসানসোল পুরসভার নেমপ্লেট নিয়ে ভুয়ো পোস্ট করার অভিযোগে শুক্রবার রাতে বিজেপি যুব মোর্চার নেতা বাপ্পা চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে পুলিশ। শনিবার সকাল থেকে এই নিয়ে উত্তেজনা ছড়ায়। বাপ্পার মুক্তির দাবিতে আসানসোলের পুলিশ কমিশনারের দফতরের সামনে ধরনায় বসেন সৌমিত্র খাঁ। বেলা ১১টা নাগাদ তাঁকে গ্রেফতার করে থানায় নিয়ে যায় পুলিশ। সেখানে ব্যক্তিগত বন্ডে জামিন পান তিনি। 

সৌমিত্রর গ্রেফতারির খবর ছড়াতেই পশ্চিম বর্ধমান ও বাঁকুড়ার একাধিক জায়গায় শুরু হয় পথ অবরোধ। খান্না মোড়ে জিটি রোড অবরোধ করেন বিজেপিকর্মীরা। তাদের দাবি, সৌমিত্র খাঁর সঙ্গে মুক্তি দিতে হবে বাপ্পা চট্টোপাধ্যায়কেও।

এদিন সৌমিত্রবাবু বলেন, তৃণমূল সরকার দেউলিয়া হয়ে গিয়েছে। তাই নানা অছিলায় বিজেপি কর্মীদের বিরুদ্ধে পুলিশকে ব্যবহার করছে। কখনো গাঁজা কেস, কখনো আবার ভুয়ো পোস্টের অভিযোগে বিজেপি কর্মীদের গ্রেফতার করছে পুলিশ। কিন্তু এতে বিজেপি কর্মীরা ভয় পান না। এভাবে পশ্চিমবঙ্গে বিজেপিকে রুখতে পারবে না তৃণমূল। 

বলে রাখি, গত কয়েকদিন ধরে ভুয়ো পোস্ট ও মেসেজ নিয়ে বেশ সক্রিয় হয়েছে পুলিশ। দুর্গাপুজো নিয়ে হোয়াটসঅ্যাপে ভুয়ো মেসেজ ছড়ানোয় কলকাতা ও শহরতলি থেকে ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। আসানসোল পুরসভার নেমপ্লেট নিয়ে ভুয়ো ফেসবুক পোস্ট করায় গ্রেফতার হয়েছে ১ জন। যদিও সাইবার বিশেষজ্ঞদের দাবি, পোস্ট বা মেসেজ কে তৈরি করেছে তা নির্ভুল ভাবে খুঁজে বার করা খুব কঠিন কাজ। রাতারাতি গ্রেফতারি সম্ভবত মুখ্যমন্ত্রীর প্রতি পুলিশের আনুগত্য প্রমাণের চেষ্টা। 

 

বন্ধ করুন