বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কালো পোশাক, ফুল হেলমেট, শিলিগুড়িতে পুজোর মরসুমে নজর কেড়েছে 'তেজস্বিনী'
শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের বিশেষ মহিলা বাহিনী তেজস্বিনী (টুইটার)
শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের বিশেষ মহিলা বাহিনী তেজস্বিনী (টুইটার)

কালো পোশাক, ফুল হেলমেট, শিলিগুড়িতে পুজোর মরসুমে নজর কেড়েছে 'তেজস্বিনী'

  • পুলিশ সূত্রে খবর নারীদের সুরক্ষাকে নিশ্চিত করতে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত মহিলা বাহিনী গড়ে তোলা হয়েছে শিলিগুড়ি পুলিশ কমিশনারেট এলাকায়।

উৎসবের মরসুম মানেই ওঠে ইভটিজিংয়ের অভিযোগ। এর সঙ্গেই পকেটমারি, চুরি, ছিনতাই তো আছেই। এদিকে নারীদের নিরাপত্তা সুনিশ্চিত করাটা পুলিশের কাছে বড় চ্যালেঞ্জ। এবার সেই কাজেই সফলতা পেল শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের বিশেষ প্রশিক্ষিত মহিলা বাহিনী তেজস্বিনী। এবার দুর্গাপুজো কয়েকদিন শহরবাসীর বিশেষ নজর কেড়েছে মহিলা পুলিশের এই বিশেষ বাহিনী। শিলিগুড়ির পুলিশ কমিশনার গৌরব শর্মা জানিয়েছেন,বিক্ষিপ্ত ঘটনা ছাড়া শিলিগুড়িতে এবার পুজোয় অপ্রীতিকর কোনও ঘটনা ঘটেনি।

এদিকে পুলিশ সূত্রে খবর নারীদের সুরক্ষাকে নিশ্চিত করতে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত মহিলা বাহিনী গড়ে তোলা হয়েছে শিলিগুড়ি পুলিশ কমিশনারেট এলাকায়। কালো পোশাক, ফুল হেলমেট, ফ্ল্যাশার লাগানো স্কুটি নিয়ে শহর ও সংলগ্ন এলাকায় চষে বেরিয়েছে এই বিশেষ বাহিনী। স্কুটিতে চেপে শহর শিলিগুড়ি থেকে একেবারে বাগডোগরা পর্যন্ত টহল দিয়েছে এই বিশেষ বাহিনী। এদিকে পুলিশের দাবি, এই বাহিনী এবার অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করেছে। এবার ইভটিজিং, ছিনতাইয়ের বড় কোনো অভিযোগ আসেনি। পুজো দেখতে বেরিয়ে মহিলাদের যাতে বড় কোনও সমস্যায় পড়তে না হয় সেকারণে এই বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছিল। এবার বিভিন্ন মণ্ডপেও এই তেজস্বিনী বাহিনীকে দেখা গিয়েছিল। এর জেরে অনেকটাই সতর্ক হয়ে যায় দুষ্কৃতীরা।  

বন্ধ করুন