বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সিঙুরে লকেট চট্টোপাধ্যায়কে কালো পতাকা দেখানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে
সোমবার সিঙুরে লকেট চট্টোপাধ্যায়। 
সোমবার সিঙুরে লকেট চট্টোপাধ্যায়। 

সিঙুরে লকেট চট্টোপাধ্যায়কে কালো পতাকা দেখানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

  • ঘটনাটি স্থানীয় কৃষকদের ক্ষোভের স্বতঃস্ফূর্ত বহিঃপ্রকাশ বলে দাবি করেছেন জেলা তৃণমূলের মুখপাত্র প্রবীর ঘোষাল বলেন, ‘চাষিরা বুঝে গিয়েছেন বিজেপি তাদের কী সর্বনাশ করেছে। তাই তারা বিজেপির মিছিলের সামনে বিক্ষোভ দেখিয়েছে।

কৃষি বিলের সমর্থনে সিঙুরে বিজেপির মিছিলে উত্তেজনা। স্থানীয় বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের নেতৃত্বে ওই মিছিল লক্ষ্য করে কালো পতাকা দেখান স্থানীয় কিছু মানুষ। লকেটের দাবি, অশান্তি তৈরির লক্ষ্যে একাজ করেছে তৃণমূল। যদিও বিক্ষোভকারীদের হাতে কোনও দলীয় পতাকা ছিল না। 

সোমবার নিজের লোকসভা কেন্দ্রের অন্তর্গত সিঙুরে ‘কৃষক সুরক্ষা যাত্রা’ বার করেন লকেট। মিছিল গোপালনগরের সাহুপাড়ার কাছে পৌঁছলে কালো পতাকা দেখান স্থানীয় কয়েকজন মানুষ। লকেট চট্টোপাধ্যায়ের দাবি, বিজেপির মিছিলকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াতে একাজ করেছে তৃণমূল। 

ঘটনাটি স্থানীয় কৃষকদের ক্ষোভের স্বতঃস্ফূর্ত বহিঃপ্রকাশ বলে দাবি করেছেন জেলা তৃণমূলের মুখপাত্র প্রবীর ঘোষাল বলেন, ‘চাষিরা বুঝে গিয়েছেন বিজেপি তাদের কী সর্বনাশ করেছে। তাই তারা বিজেপির মিছিলের সামনে বিক্ষোভ দেখিয়েছে। বৃহস্পতিবার সিঙুরে কৃষি বিলের বিরোধিতায় মিছিল করবে তৃণমূল। তখন দেখবেন লোক কাকে বলে।’

ওদিকে লকেট চট্টোপাধ্যায়ের অভিযোগ, সিঙুরকে ব্যবহার করে মুখ্যমন্ত্রীর চেয়ারে পৌঁছেছেন মমতা। কিন্তু তার পর থেকে আর সিঙুরের খোঁজ নেন না তিনি। শেষ কবে তাঁকে সিঙুরে দেখা গিয়েছে তা মনে করতে পারবেন না এলাকাবাসী। সিঙুরে না হয়েছে শিল্প, না হয়েছে কৃষি। আর এজন্য দায়ী মমতা। আগামী বিধানসভা নির্বাচনে এর জবাব দিতে তৈরি হয়ে আছে সিঙুর। কালো পতাকা দেখিয়ে কোনও লাভ হবে না।

 

বন্ধ করুন