বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ট্রেনের কামরায় কালো ধোঁয়া, অম্বিকা–কালনা স্টেশনে ট্রেনে আগুন আতঙ্ক
লোকাল ট্রেন অম্বিকা–কালনা স্টেশনে
লোকাল ট্রেন অম্বিকা–কালনা স্টেশনে

ট্রেনের কামরায় কালো ধোঁয়া, অম্বিকা–কালনা স্টেশনে ট্রেনে আগুন আতঙ্ক

  • বৃহস্পতিবার ব্যান্ডেল–কাটোয়া শাখার পাতাইহাট বেলতলার কাছে ধস নামে। তার জেরে ট্রেন চলাচল ব্যাহত হয়। ট্রেনটি প্রায় আধঘণ্টা দাঁড়িয়ে থাকে স্টেশনে। পরীক্ষার পর পুনরায় ট্রেনটি যাত্রী নিয়ে হাওড়ার উদ্দেশে রওনা দেয়। এই ঘটনা কেন ঘটল?‌ তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। 

আবার বিপত্তি পূর্ব রেলের কাটোয়া–ব্যান্ডেল রেল শাখায়। আজ, শুক্রবার অম্বিকা কালনা স্টেশনে ট্রেনের কামরায় কালো ধোঁয়া বের হতে শুরু হয়। আর তা দেখে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। কাটোয়া থেকে কে–৮ ডাউন লোকাল ট্রেন অম্বিকা–কালনা স্টেশনে পৌঁছতেই এই আতঙ্ক ছড়ায়। খবর দিলে সেখানে ছুটে যান রেলকর্মীরা।

ঠিক কী ঘটেছে অম্বিকা–কালনা স্টেশনে?‌ রেল সূত্রে খবর, ট্রেনের চাকার সঙ্গে ব্রেকশু জ্যাম হয়ে গিয়েছিল। আর তার জেরে বিপত্তি ঘটে। ঘর্ষণের ফলে সামান্য আগুন লাগে। আর তা থেকে ধোঁয়ার সৃষ্টি হয়। তাই ট্রেন প্রায় আধ ঘণ্টা দাঁড়িয়ে থাকে স্টেশনে। পরে রেলের কর্মীরা পরীক্ষা করে ছাড়পত্র দিলে ট্রেনটি আবার যাত্রী নিয়ে হাওড়ার দিকে রওনা হয়।

রেলের পক্ষ থেকে কী বলা হচ্ছে?‌ এই ঘটনার পর পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘সকালে ট্রেনটি অম্বিকা–কালনা স্টেশনে দাঁড়িয়ে ছিল। চাকার সঙ্গে ব্রেকশুর ঘর্ষণে ধোঁয়া বের হয়। তবে রেলকর্মীরা তা মেরামত করেছেন। তার পর ট্রেনটি হাওড়ার উদ্দেশে রওনা দেয়।’ কাটোয়া থেকে আসছিল ডাউন লোকালটি।

উল্লেখ্য, বৃহস্পতিবার ব্যান্ডেল–কাটোয়া শাখার পাতাইহাট বেলতলার কাছে ধস নামে। তার জেরে ট্রেন চলাচল ব্যাহত হয়। ট্রেনটি প্রায় আধঘণ্টা দাঁড়িয়ে থাকে স্টেশনে। পরীক্ষার পর পুনরায় ট্রেনটি যাত্রী নিয়ে হাওড়ার উদ্দেশে রওনা দেয়। এই ঘটনা কেন ঘটল?‌ তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এই ঘটনায় যাত্রী নিরাপত্তা নিয়েও সংশয় দেখা দিয়েছে।

বন্ধ করুন