বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Durgapur: অক্সিজেন রিফিলিং সেন্টারে বিস্ফোরণ, মৃত্যু এক শ্রমিকের
ঘটনাস্থল

Durgapur: অক্সিজেন রিফিলিং সেন্টারে বিস্ফোরণ, মৃত্যু এক শ্রমিকের

  • এই ঘটনার পরই বিক্ষোভে ফেটে পড়েন শ্রমিকরা। মৃতদেহকে সামনে রেখে ক্ষতিপূরণের দাবিতে ও নিজেদের সুরক্ষার দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। দুর্গাপুর থানার পুলিশ ঘটনাস্থলে আসে। রিফিলিং সেন্টারের কর্তৃপক্ষের সঙ্গে শ্রমিক সংগঠনের প্রতিনিধিদের কথা হয়।

‌দুর্গাপুরে অক্সিজেন রিফিলিংয়ের সেন্টারে আচমকাই বিস্ফোরণের ঘটনাটি ঘটে। এই ঘটনায় এক শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছেন আরও একজন। হতাহতের ক্ষতিপূরণের দাবিতে বিক্ষোভ দেখান শ্রমিকরা। গোটা ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

জানা গিয়েছে, দুর্গাপুরে মায়াবাজারের কাছে একটি বেসরকারি অক্সিজেন রিফিলিং সেন্টারে এই বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। অক্সিজেন সিলিন্ডার রিফিলিংয়ের সময় এই বিস্ফোরণটি ঘটে। এদিন বিকেল সাড়ে পাঁচটার সময়ে এই বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে আশেপাশের শ্রমিকরা ছুটে আসেন। একজন শ্রমিকের ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে। শ্রমিকের দেহটি ছিন্নবিচ্ছিন্ন হয়ে যায়। অন্য এক শ্রমিকের চোখে আঘাত লাগে। তাঁকে দুর্গাপুরে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এই ঘটনার পরই বিক্ষোভে ফেটে পড়েন শ্রমিকরা। মৃতদেহকে সামনে রেখে ক্ষতিপূরণের দাবিতে ও নিজেদের সুরক্ষার দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। দুর্গাপুর থানার পুলিশ ঘটনাস্থলে আসে। রিফিলিং সেন্টারের কর্তৃপক্ষের সঙ্গে শ্রমিক সংগঠনের প্রতিনিধিদের কথা হয়। ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস মেলায় বিক্ষোভ তুলে নেন শ্রমিকরা। কেন এই ধরনের বিস্ফোরণের ঘটনাটি ঘটল, পুলিশ তা খতিয়ে দেখছে। রিফিলিং সেন্টারে রক্ষণাবেক্ষণের কোনও ত্রুটি ছিল কিনা, সেই বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।

বন্ধ করুন