বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Blood Donation: বিয়ে বাড়িতেই সারি সারি বেড, রক্ত দিলেন আমন্ত্রিতরা, বরের আয়োজন
বিয়ে বাড়ির অনুষ্ঠানেই রক্তদান। সংগৃহীত ছবি

Blood Donation: বিয়ে বাড়িতেই সারি সারি বেড, রক্ত দিলেন আমন্ত্রিতরা, বরের আয়োজন

  • খোদ পাত্রও এদিন রক্তদান করেছেন। অভিনব এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই।

আর পাঁচজনের মতোই বিয়েবাড়ির অনুষ্ঠান। তবে তার মধ্যেই কিছুটা অভিনবত্ব বর্ধমানের বিসি রোডের এই বৌভাতের অনুষ্ঠানে। বিয়ে বাড়িতে সারি সারি বেড পাতা। সেখানেই রক্তদানের আয়োজন। বিয়েবাড়িতেই রক্তদানের অনুষ্ঠান। ভাবনাটা এসেছিল পাত্র রজত বসুর মাথায়। আর সেই ভাবনাকে এগিয়ে নিয়ে গিয়েছেন, সমর্থন করেছেন পাত্রী রুমা বসু। বৌভাতের অনুষ্ঠানে আগত আমন্ত্রিতরাই রক্ত দিলেন। আর তার সঙ্গেই দিলেন বিশেষ বার্তা। রক্তদান, জীবন দান।

গত ১৪ জুন তাঁদের বিয়ে হয়েছে। তাঁদের বৌভাতের অনুষ্ঠানের সকালে আয়োজন করা হয়েছিল রক্তদান শিবিরের। প্রায় ৫০জন রক্তদান করলেন বিয়ে বাড়িতে। সকলেই এই শুভ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। আত্মীয় স্বজন, বন্ধু বান্ধবরা এগিয়ে এলেন রক্তদান উৎসবকে সফল করতে। এমনকী রক্ত দিলেন পাত্রও।

রজত বসু বলেন, বিয়ের দিনে রক্তদান করব সেটা অনেকদিনের ইচ্ছা ছিল। করোনা অতিমারিতে রক্তের ভয়াবহ সংকট দেখা দেয়। সেকথা মাথায় রেখেও এই উদ্যোগ নেওয়া হয়েছে। অন্যদিকে পাত্রী রুমা বসু জানিয়েছেন,বিয়ের আগেই পাত্র তাঁর ইচ্ছার কথা জানিয়েছিলেন। তার সঙ্গে সহমত হয়েছিলেন তিনি। আর যখন দুজনেই রাজি তখন আর এত বড় শুভ উদ্যোগে বাধা দেবেন কে? যেমন ভাবা তেমন কাজ। বিয়ে বাড়ির মতো শুভ অনুষ্ঠান যেন সর্বাঙ্গসুন্দর হয়ে উঠল এই উদ্যোগে।

বন্ধ করুন