বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Anubrata Mondal: অনুব্রত গ্রেফতারের পরেই রাত অবধি খোলা BLRO অফিস, তথ্য প্রমাণ লোপাটের অভিযোগ

Anubrata Mondal: অনুব্রত গ্রেফতারের পরেই রাত অবধি খোলা BLRO অফিস, তথ্য প্রমাণ লোপাটের অভিযোগ

বীরভূমের বেতাজ বাদশা অনুব্রত মণ্ডল।

গভীর রাতে কী কাজ চলছিল? যদিও প্রশাসনের তরফে তার কোনও উত্তর পাওয়া যায়নি। তবে বিরোধীদের সরাসরি অভিযোগ, অনুব্রত মণ্ডলের দুর্নীতি সংক্রান্ত তথ্য প্রমাণ লোপাটের জন্যই ভূমি রাজস্ব দফতর খোলা ছিল। আর এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

মেখলিগঞ্জ, পূর্ব মেদিনীপুরের পর এবার রাত অবধি খোলা থাকল বীরভূমের ভূমি ও ভূমি সংস্কার দফতর। আর উল্লেখযোগ্যভাবে বীরভূমের বেতাজ বাদশা অনুব্রত মণ্ডল গ্রেফতারের ঠিক পরেই রাত অবধি খোলা থাকল এই দফতর। তাহলে কি তথ্য প্রমাণ লোপাটের জন্যই রাত অবধি ভূমি রাজস্ব দফতার খোলা রাখা হল? এই প্রশ্ন তুলেছেন বিরোধীরা।

অভিযোগ, অনুব্রত মণ্ডল গ্রেফতারের পরেই রাত ২ টো অবধি খোলা থাকে সিউড়িতে অবস্থিত ভূমি ও ভূমি রাজস্ব দফতর। গভীর রাতে কী কাজ চলছিল? যদিও প্রশাসনের তরফে তার কোনও উত্তর পাওয়া যায়নি। তবে বিরোধীদের সরাসরি অভিযোগ, অনুব্রত মণ্ডলের দুর্নীতি সংক্রান্ত তথ্য প্রমাণ লোপাটের জন্যই ভূমি রাজস্ব দফতর খোলা ছিল। আর এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বীরভূমের সিপিএম জেলা সম্পাদক গৌতম ঘোষ বলেন, ‘বীরভূমে অনেক ব্লকেই পাঁচটার পর অফিস চালু হয়। অফিসাররা যদি রাত অবধি কাজ করেন তাহলে তো তাদের সেটা ঘোষণা করতে হবে। রাতে অফিস খোলা আছে মানেই দু নম্বরি কাজ চলছে। বিএলআরও অফিসে জমি জায়গার রেকর্ড বদলের চেষ্টা করা হয়েছে।’

অন্যদিকে, বিজেপি নেত্রী রশ্মি দে বলেন, ‘রাখির ছুটির দিনেও বিএলআরও অফিসের কাজ চলছে। তাহলে বুঝতে হবে এখানে নিশ্চয়ই তথ্য প্রমাণ লোপাটের চেষ্টা করা হয়েছে। রাজস্বের কোটি কোটি টাকা তৃণমূল নেতারা এবং বিএলআরও অফিসারদের একাংশ খেয়েছে।’ যদিও একথা অস্বীকার করেছে তৃণমূল। এ বিষয়ে তৃণমূল নেতা মলয় মুখোপাধ্যায় বলেন, ‘বিরোধীদের কাজই হল সবসময় বিরোধিতা করা। রাতে কোথায় ভূমি সংস্কার অফিস খোলা আছে তা তাদের কাছে কোনও প্রমাণ নেই। ভাবছে এবার অনুব্রত মণ্ডল গ্রেফতর হয়েছে তাই পঞ্চায়েত বিধানসভা সবই ওরা জয় করে নেবে। কিন্তু সেটা সম্ভব হবে না’ বলে তিনি জানিয়েছেন। যদিও এ বিষয়ে জেলাশাসকের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

চিপসের প্যাকেটে পচা ব্যাঙ, সাম্বারে মরা ইঁদুর! গুজরাটে শোরগোল ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা মমতাকে চিঠি দিলেন রাজ্যপাল, জানালেন বড় উদ্বেগের কথা লগ্নভ্রষ্ট বরের সঙ্গে বিয়ে, ময়নার সত্যি জেনে কী করবে রোদ্দুর? কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? জানুন ২২ জুনের রাশিফলে বাংলার নিট পরীক্ষার্থীকে ছেঁড়া OMR, ফুটেজ দেখেই চোখ কপালে! সন্ধ্যায় বসছে কোর্ট অবৈধভাবে তাঁর জমি দখল করেছেন IAS অফিসার, বিস্ফোরক অভিযোগ গায়ক লাকি আলির,কী ঘটেছে বিশ্ব সঙ্গীত দিবসে বিরাট চমক! পর্দায় মুক্তি পেল পার্বতী বাউলের জীবনের গল্প IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো 10 ওভার শেষে South Africa-র স্কোর 87/1

T20 WC 2024

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.