বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মশা মারার ধূপ থেকেই আগুন, বর্ধমান মেডিক্যাল অগ্নিকাণ্ডের তদন্তে ৫ সদস্যের কমিটি
প্রতীকি ছবি

মশা মারার ধূপ থেকেই আগুন, বর্ধমান মেডিক্যাল অগ্নিকাণ্ডের তদন্তে ৫ সদস্যের কমিটি

  • কিন্তু কী করে লাগল আগুন। প্রাথমিক তদন্তে হাসপাতাল কর্তৃপক্ষের অনুমান, রাতে মশার উপদ্রব থেকে বাঁচতে বেডের পাশে মশা মারার ধূপ জ্বালিয়ে রাখেন অনেক রোগী।

বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালের করোনা ওয়ার্ডে আগ্নিকাণ্ডে ১ রোগীর মৃত্যুর ঘটনায় ৫ সদস্যের তদন্তকমিটি গড়ল হাসপাতাল কর্তৃপক্ষ। শনিবার কাকভোরে হাসপাতালের রাধারানি ওয়ার্ডের ৬ নম্বর ব্লকে আগুন লাগে। প্রাথমিক তদন্তে অনুমান, মশা মারার ধূপ থেকে আগুনের সূত্রপাত।

শনিবার ভোর ৪টে নাগাদ বর্ধমান মেডিক্যালের করোনা ওয়ার্ডের ৬ নম্বর ব্লকে আগুন দেখা যায়। আগুন লাগে একটি বেডে। আগুনে সন্ধ্যা মণ্ডল নামে এক রোগীর মৃত্যু হয়। বাকি রোগীদের দ্রুত বার করে আনের হাসপাতালের কর্মী ও পরিবারের সদস্যরা।

কিন্তু কী করে লাগল আগুন। প্রাথমিক তদন্তে হাসপাতাল কর্তৃপক্ষের অনুমান, রাতে মশার উপদ্রব থেকে বাঁচতে বেডের পাশে মশা মারার ধূপ জ্বালিয়ে রাখেন অনেক রোগী। তেমনই কোনও জ্বলন্ত ধূপ থেকে আগুনের সূত্রপাত।

এদিন অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্লক পরিদর্শন করেন হাসপাতালের সুপার ও মেডিক্যাল কলেজের অধ্যক্ষ। এর পিছনে কোনও নাশকতা রয়েছে কি না তাও জানার চেষ্টা চলছে। ঘটনার তদন্তে ৫ সদস্যের কমিটি গড়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। রবিবারের মধ্যে তাদের রিপোর্ট পেশ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

 

বন্ধ করুন