বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নিরঞ্জনের সময় মুর্শিদাবাদে জোড়া নৌকাডুবি, মৃত ৫
নিরঞ্জনের সময় মুর্শিদাবাদে উলটে গেল ২ নৌকা, মৃত্যু ৫ জনের (ছবি সৌজন্য সংগৃহীত)
নিরঞ্জনের সময় মুর্শিদাবাদে উলটে গেল ২ নৌকা, মৃত্যু ৫ জনের (ছবি সৌজন্য সংগৃহীত)

নিরঞ্জনের সময় মুর্শিদাবাদে জোড়া নৌকাডুবি, মৃত ৫

  • দশমীর বিকেলে নিরঞ্জনের সময় দুর্ঘটনা ঘটে।

প্রথা মেনে দশমীর বিকালে স্থানীয় বিলে প্রতিমা নিরঞ্জন চলছিল। সেই সময় দুটি নৌকা উলটে গিয়ে মৃত্যু হল পাঁচজনের। ঘটনাটি মুর্শিদাবাদের বেলডাঙার।

সোমবার বিকেলে বেলডাঙার ডুমনিদহ বিলে হাজরা বাড়ির দুর্গা প্রতিমার নিরঞ্জন চলছিল। প্রথা মাফিক সর্বপ্রথম হাজরা বাড়ির প্রতিমা নিরঞ্জন হয়। তারপর বেলডাঙার অন্যান্য পুজোর প্রতিমার নিরঞ্জন চলে। 

এবারও সেই প্রথা মেনে সন্ধ্যা ৬.৩০ নাগাদ বিলের মাঝামাঝি দুটি নৌকা থেকে হাজরাবাড়ির প্রতিমা নিরঞ্জন করা হচ্ছিল। সেই সময় একটি নৌকা একদিকে হেলে যায়। নৌকায় যাঁরা ছিলেন, তাঁদের সবাই জলে পড়ে যান। তার জেরে অপর নৌকাটিও উলটে যায়। সেই নৌকার যাত্রীরাও বিলের জলে পড়ে যান।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুটি নৌকায় প্রায় ৩৫ জন ছিলেন। নৌকোর ভারবহন ক্ষমতার চেয়ে অনেক বেশি আরোহী ভিড় করেছিলেন। নিরঞ্জনের সময় মানা হয়নি হয়নি প্রয়োজনীয় সামাজিক দূরত্ববিধিও। বিলের তীরেও উপস্থিত ছিলেন বহু মানুষ।

নৌকো উলটে গেলে তাঁদের মধ্যে অধিকাংশই সাঁতার কেটে বিলের পাড়ে চলে আসেন। কিন্তু কয়েকজনের খোঁজ মেলে না। তাঁদের খোঁজে শুরু হয় তল্লাশি। পরে রাতের দিকে পাঁচজনের দেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে দেহ পাঠানো হয়েছে।

প্রাথমিকভাবে পুলিশ জানিয়েছে, নিরঞ্জনের সময় কোনওভাবে দুটি নৌকার ভারসাম্য হারিয়ে যায়। তার জেরে দুটি নৌকাই উলটে যায়। সম্ভবত প্রতিমার কাঠামোর নীচে চাপা পড়ে ওই পাঁচজনের মৃত্যু হয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, মৃতদের নাম রোহন পাল (২৩), অরিন্দম বন্দ্যোপাধ্যায় (২৩), রুবাই হাজরা বন্দ্যোপাধ্যায় (২০), সুখেন্দু দে (২১) এবং মোহর হাজরা বন্দ্যোপাধ্যায় (৩৪)।

বন্ধ করুন