বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bogtui Murder Case: ভাদু শেখ হত্যাকাণ্ডে মূল অভিযুক্ত গ্রেফতার, পাকড়াও করল সিবিআই

Bogtui Murder Case: ভাদু শেখ হত্যাকাণ্ডে মূল অভিযুক্ত গ্রেফতার, পাকড়াও করল সিবিআই

নিহত তৃণমূল উপপ্রধান ভাদু শেখ। ফাইল ছবি

সিবিআই নাকা তল্লাশি চালিয়েও এই ফয়জলকে আগে ধরতে পারেনি। পালিয়ে বেড়াচ্ছিল নানা জায়গায়। এবার সিবিআই গোপন সূত্রে খবর পায়, ফয়জল বাড়ি ফিরেছে। এরপরই অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে সিবিআই। অবশেষে ঘটনার প্রায় মাস সাতেক বাদে তাকে গ্রেফতার করল সিবিআই।

বীরভূমের বগটুইয়ে তৃণমূল কংগ্রেসের উপপ্রধান ভাদু শেখ খুনের ঘটনায় মূল অভিযুক্তকে গ্রেফতার করল সিবিআই। আজ, বুধবার সিবিআই তাকে গ্রেফতার করেছে। ভাদু শেখ হত্যার ৭ মাস কেটে যাওয়ার পর সিবিআইয়ের জালে ধরা পড়ল ফয়জল শেখ ওরফে পলাশ। তদন্তকারী সংস্থার আধিকারিকরা তাঁকে জেরা করছেন। ২০২১ সালের ২১ মার্চ বগটুইয়ে জাতীয় সড়কের ধারে বোমা মেরে খুন করা হয় তৃণমূল কংগ্রেসের বড়শাল পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখকে। যে ঘটনার সূত্রপাত বগটুইয়ের গণহত্যা।

সিবিআই কী তথ্য পেয়েছিল?‌ এই ভাদু শেখ হত্যাকাণ্ডের ঘটনার তদন্তভার নেওয়ার পর সিবিআই একটি চার্জশিট জমা দেয়। সেখানে এই পলাশকেই খুনের মাস্টারমাইন্ড বলে উল্লেখ করা হয়েছে। সিসি ক্যামেরার ফুটেজে পলাশকে বোমা ছুড়তে দেখা গিয়েছে। ঘটনার পর থেকেই গা–ঢাকা দিয়েছিল পলাশ ওরফে ফয়জল। এবার বগটুই থেকেই মঙ্গলবার রাতে তাকে গ্রেফতার করে সিবিআই। আজ, বুধবার তাকে রামপুরহাট মহকুমা আদালতে পেশ করবে সিবিআই।

ঠিক কী ঘটেছিল বগটুইয়ে?‌ গত ২১ মার্চ বগটুইয়ে রাস্তার মোড়ে একটি চায়ের দোকানে বসেছিলেন ভাদু শেখ। সেখানে তাঁকে নিশানা করে বোমা ছোড়া হয়। তাতেই খুন হন ভাদু শেখ। সিসিটিভির ফুটেজে এক যুবককে বোমা ছুড়তে দেখা গিয়েছিল। তদন্তে নেমে জানা যায় তার নাম ফয়জল ওরফে পলাশ। তখন থেকেই তাকে খোঁজা হচ্ছিল। ভাদু শেখ হত্যাকাণ্ডের কিছুক্ষণের মধ্যে ওই গ্রামের কয়েকটি বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। তাতে মৃত্যু হয় ১০ জনের। এই গণহত্যার তদন্তভার দেওয়া হয় সিবিআইয়ের হাতে।

কেমন করে ধরা হল ফয়জলকে?‌ সিবিআই নাকা তল্লাশি চালিয়েও এই ফয়জলকে আগে ধরতে পারেনি। পালিয়ে বেড়াচ্ছিল নানা জায়গায়। এবার সিবিআই গোপন সূত্রে খবর পায়, ফয়জল বাড়ি ফিরেছে। এরপরই অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে সিবিআই। অবশেষে ঘটনার প্রায় মাস সাতেক বাদে তাকে গ্রেফতার করল সিবিআই। বগটুইয়ের ঘটনার পর একাধিকবার সেই গ্রামে গিয়ে তদন্ত চালিয়েছে সিবিআই। কিন্তু ফয়জলের নাগাল পাওয়া যাচ্ছিল না।

বাংলার মুখ খবর

Latest News

‘উস্তাদ ইয়ে ম্যাচ মুঝে দে দো’, ময়দানের ইতিহাস শোনালেন পিকে-কন্যা পলা T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে বাংলা 'প্ল্যান' করার আগেই কারখানার জায়গা বাছবে টেসলা? কী বলছেন কেন্দ্রীয় মন্ত্রী গাড়ি-বাড়ি কেনা, চাকরিতে প্রমোশনের সুযোগ! বিরল চতুর্গ্রহী যোগে লাভ পর পর রাশির বাইকে বসেই সলমনের বাড়িতে গুলি বিষ্ণোই গ্যাংয়ের! প্রকাশ্যে হাড়হিম করা ফুটেজ এদিক নেই, ওদিক আছে! কথায় কথায় ভারতকে 'তোপ' দাগা মুইজ্জুর নয়া আবদার দিল্লির কাছে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap সেলসের চাকরি ছেড়ে গানের জগতে শ্রীকান্ত,গায়কের গল্প শুনে সৌরভ বললেন 'এটা ভাগ্য…' ৩০০ মিসাইল হামলা সামলে এবার ইরানকে জবাব দেবে ইজরায়েল? নেওয়া হল কোন সিদ্ধান্ত? MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Latest IPL News

T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন! ১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ! আইপিএল অভিষেকে বর্ণহীন ক্যারিবিয়ান তারকা ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.