বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > মোবাইল ফোনের ব্যাটারি দিয়ে আলো জ্বালাতে গিয়ে ডান হাত উড়ে গেল কিশোরের
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

মোবাইল ফোনের ব্যাটারি দিয়ে আলো জ্বালাতে গিয়ে ডান হাত উড়ে গেল কিশোরের

  • বিস্ফোরণের অভিঘাতে ছিন্নভিন্ন হয়ে যায় তার ডান হাতের তালু। সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হয় নাকড়াকোন্দা ব্লক স্বাস্থ্য কেন্দ্রে। কিন্তু হাতের অবস্থা দেখে কিশোরকে সিউড়ি পাঠিয়ে দেন সেখানকার চিকিৎসকরা।

মোবাইল ফোনের ব্যাটারি দিয়ে আলো জ্বালাতে গিয়ে ডান হাত উড়ে গেল এক কিশোরের। ঘটনা বীরভূমের খয়রাশোলের কাঁকরতলা থানা এলাকার। আহত আকাশ বাউড়ির ডান হাতের বুড়ো আঙুল ছাড়া বাকি গোটা হাতটাই ছিন্নভিন্ন হয়ে গিয়েছে। খেলার ছলে ছেলের এমন পরিণতিতে দিশেহারা পরিবার। 

জানা গিয়েছে, কাঁকরতলা থানা এলাকার পরশুণ্ডি গ্রামে বাড়ি আকাশের। স্থানীয় বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র সে। লকডাউনে গ্রামের অন্য কিশোরদের মতো সেও মেতে উঠেছিল মোবাইল ফোনের ব্যাটারি দিয়ে আলো জ্বালানোর খেলায়। স্থানীয়রা জানাচ্ছেন, মোবাইল ফোনের বাতিল ব্যাটারি দিয়ে এলইডি আলো জ্বালিয়ে সন্ধের পর গ্রামে ঘুরে বেড়ায় কিছু কিশোর। আকাশও রাত ৮টা নাগাদ তেমনই বাতি জ্বালানোর চেষ্টা করছিল। তখনই ফাটে তাঁর মুঠোয় থাকা ব্যাটারিটি। 

বিস্ফোরণের অভিঘাতে ছিন্নভিন্ন হয়ে যায় তার ডান হাতের তালু। সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হয় নাকড়াকোন্দা ব্লক স্বাস্থ্য কেন্দ্রে। কিন্তু হাতের অবস্থা দেখে কিশোরকে সিউড়ি পাঠিয়ে দেন সেখানকার চিকিৎসকরা। 

বিশেষজ্ঞরা বলছেন, মোবাইল ফোন বা ওই ধরণের যন্ত্রের রিচার্জেবল ব্যাটারি নিয়ে মোটেও খেলা করা উচিত নয়। এমনকী ব্যাটারি নষ্ট হয়ে গেলে তা বাড়িতে ফেলে রাখাও ঠিক নয়। পড়ে থাকা অবস্থাতেও যে কোনও সময় হতে পারে বিস্ফোরণ। 

 

বন্ধ করুন