বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Siliguri: জলের তোড়ে ক্ষতিগ্রস্ত বালাসন নদীর ওপর ব্রিজ, যান চলাচল নিষিদ্ধ
রাস্তা মেরামতির কাজ চলছে

Siliguri: জলের তোড়ে ক্ষতিগ্রস্ত বালাসন নদীর ওপর ব্রিজ, যান চলাচল নিষিদ্ধ

  • ট্রাফিক বিভাগের এডিসিপি পুর্ণিমা শেরপা জানান, ‘‌কোনও সিটি অটো, ক্যাব, ম্যাক্সি এই সেতুর ওপর দিয়ে যাতায়াত করবে না। যে সব বাস বাগরাকোট দিয়ে বেরোয়, সেটাকেও আমরা বর্ধমান রোড ধরে নৌকাঘাট বের করব।

বিপজ্জনক অবস্থায় রয়েছে মাটিগাড়ায় বালাসন নদীর ওপর ডাইভার্সন ব্রিজ। ভারী যান চলাচল নিষিদ্ধ করে দেওয়া হয়েছে। যেকোনও মুহূর্তে বিপত্তি আরও বাড়তে পারে। পুরোপুরি অকেজো হয়ে পড়তে পারে বালাসন নদীর ওপর এই ব্রিজ।

পাহাড়ে কয়েকদিন ধরে অবিরাম বৃষ্টির ফলে বালাসন নদীতে জলস্ফীতি ঘটেছে। হিউম পাইপ দিয়ে তৈরি অস্থায়ী সেতুটির সংযোগকারী রাস্তা নদীর জলের তোড়ে ভেঙে গিয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় এই রাস্তা মেরামতির কাজ চলছে। তবে কবে এই কাজ শেষ করা সম্ভব হবে, সেবিষয়ে কিছু জানা যায়নি। তবে জলের স্রোত যেভাবে রয়েছে তাতে মেরামতির কাজ করতেও অসুবিধা হচ্ছে। দুর্ঘটনা এড়াতে ও সেতুটির সুরক্ষার জন্য শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের তরফে বৈঠক করে ট্রাফিক পুলিশদের সজাগ করে দেওয়া হয়েছে যাতে কোনও ভারি গাড়ি এই সেতুর ওপর দিয়ে চলাচল না করে।

এই ঘটনা প্রসঙ্গে ট্রাফিক বিভাগের এডিসিপি পুর্ণিমা শেরপা জানান, ‘‌কোনও সিটি অটো, ক্যাব, ম্যাক্সি এই সেতুর ওপর দিয়ে যাতায়াত করবে না। যে সব বাস বাগরাকোট দিয়ে বেরোয়, সেটাকেও আমরা বর্ধমান রোড ধরে নৌকাঘাট বের করব। সেটা শহরের মধ্যে দিয়ে যাবে না। পাশাপাশি এই বেইলি ব্রিজ দিয়ে পুলিশ, সিআরপিএফের ট্রাক চলাচলও বন্ধ রাখা হবে।’‌

বন্ধ করুন