বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Singur: রেলগেট পড়ে গেলে অপেক্ষা করতে হত দীর্ঘ সময়, এবার চালু হচ্ছে ওভার ব্রিজ
কামারকুন্ডু ওভার ব্রিজ।

Singur: রেলগেট পড়ে গেলে অপেক্ষা করতে হত দীর্ঘ সময়, এবার চালু হচ্ছে ওভার ব্রিজ

  • ট্রেন আসার কারণে রেলগেট পড়ে গেলে অনেক সময় আধঘণ্টা থেকে একঘণ্টা পর্যন্ত তাদের অপেক্ষা করতে হয়। যার ফলে সাধারণ মানুষকে সমস্যায় পড়তে হয়। তবে রোগীদের ক্ষেত্রে এই সমস্যা আরও বেশি। সেই কারণে সেখানে ওভারব্রিজ করার পরিকল্পনা করা হয়েছিল।

স্থানীয়দের দীর্ঘদিনের দাবি ছিল রেল লাইনের ওপর ওভার ব্রিজ তৈরি করতে হবে। কিন্তু, ওভার ব্রিজ তৈরি সম্পূর্ণ হওয়ার পরেও নানা জটিলতার কারণে এতদিন ওভার ব্রিজের উদ্বোধন আটকে ছিল। অবশেষে জট কেটেছে। সর্বসাধারণের জন্য খুলতে চলেছে ওই ওভার ব্রিজ। সিঙ্গুরের কামারকুন্ডুতে অবস্থিত এই ওভার ব্রিজ আজ উদ্বোধন হওয়ার কথা রয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ এই ওভার ব্রিজের উদ্বোধন করবেন। এই ওভার ব্রিজ উদ্বোধন হলে স্থানীয়রা অনেক উপকৃত হবেন বলেই মনে করছে স্থানীয় প্রশাসন।

স্থানীয়দের বক্তব্য, ট্রেন আসার কারণে রেলগেট পড়ে গেলে অনেক সময় আধঘণ্টা থেকে এক ঘণ্টা পর্যন্ত তাদের অপেক্ষা করতে হয়। যার ফলে সাধারণ মানুষকে সমস্যায় পড়তে হয়। তবে রোগীদের ক্ষেত্রে এই সমস্যা আরও বেশি। সেই কারণে সেখানে ওভারব্রিজ করার পরিকল্পনা করা হয়েছিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকার সময় সেখানে ওভারব্রিজ করার মান্যতা দিয়েছিলেন। অবশেষে ২০১৫ সালের নভেম্বর মাসে সেখানে ওভার ব্রিজ নির্মাণের কাজ শুরু হয় এবং ২০২১ সালে অক্টোবর মাসে এই কাজ শেষ হয়। কিন্তু, ওভার ব্রিজ নির্মাণের কাজ শেষ হয়ে গেলেও স্থানীয়রা সেখানে সাবওয়ে তৈরির দাবি জানান।

তাদের দাবি মতোই সেখানে সাবওয়ে তৈরি হয়ে যায়। তারপরেও বিভিন্ন কারণে প্রায় ৭ মাসের বেশি সময় ধরে সেই ওভার ব্রিজ চালু হয়নি। অবশেষে শ্রমমন্ত্রী বেচারাম মান্না রেলের আধিকারিক এবং জেলা প্রশাসনের সঙ্গে কথা বলে ওভার ব্রিজ চালুর বিষয়ে উদ্যোগ নেন।নানা টালবাহানার পর অবশেষে দীর্ঘ ভোগান্তি থেকে মুক্তি পেতে চলেছেন সেখানকার বাসিন্দারা। এই ওভার ব্রিজ চালু হলে রেলগেট পড়ে গেলেও স্থানীয়দের আর দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হবে না।

বন্ধ করুন