বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অবৈধ প্রবেশের জন্য ফের ৪ বাংলাদেশি নাগরিককে পাকড়াও বিএসএফের
প্রতীকী ছবি (HT_PRINT)
প্রতীকী ছবি (HT_PRINT)

অবৈধ প্রবেশের জন্য ফের ৪ বাংলাদেশি নাগরিককে পাকড়াও বিএসএফের

  • ধৃতরা বাংলাদেশের সাতক্ষীরা, কিশোরগঞ্জ ও ঢাকার বাসিন্দা। তাঁদের কাছে কোনও বৈধ কাগজপত্র ছিল না।

‌সীমান্ত পেরিয়ে বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে ঢোকার সময় ৪ বাংলাদেশি নাগরিককে ধরে ফেলল বিএসএফ। ধৃতদের পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ জওয়ানরা। কী কারণে ওই ৪ জন ভারতে ঢুকেছে, তা খতিয়ে দেখছে পুলিশ। তাঁদের সঙ্গে কোনও জঙ্গি গোষ্ঠীর যোগাযোগ রয়েছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার ভোরে এক মহিলা সহ ৪ জন বাংলাদেশি সীমান্ত পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা চালাচ্ছিলেন। সেইসময় তাঁদের বিএসএফের ১১২ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানদের হাতে ধরা পড়ে যান তাঁরা। বিএসএফ ধৃতদের স্বরূপনগর পুলিশের হাতে তুলে দিয়েছে। পুলিশ তাঁদের জিজ্ঞাসাবাদ করে জানতে পেরেছে, ধৃতরা বাংলাদেশের সাতক্ষীরা, কিশোরগঞ্জ ও ঢাকার বাসিন্দা। তাঁদের কাছে কোনও বৈধ কাগজপত্র ছিল না। জানা গিয়েছে, বিএসএফ জওয়ানরা ধৃতদের প্রশ্ন করে কোনও সন্তোষজনক উত্তর না পাওয়ায় তাঁদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

এর আগে গত জুলাই মাসে এই স্বরূপনগরেই ৪ মহিলা সহ ৯ জন বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করা হয়। স্বরূপনগর থানার অন্তর্গত বিথারী–হাকিমপুর গ্রাম পঞ্চায়েতের তারালী সীমান্তে ৯ জনকে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখা গিয়েছিল। তাঁদের গতিবিধি দেখে সন্দেহ হওয়ায় বিএসএফের জওয়ানরা তাঁদের আটক করেন। পরে তাঁদের গ্রেফতার করা হয়। তাঁদের প্রত্যেকের বাড়ি যশোর ও খুলনার বিভিন্ন গ্রামে। উল্লেখ্য, সম্প্রতি কলকাতায় এসটিএফের জালে ধরা পড়েছে জেএমবি জঙ্গি মডিউল। তাঁদের জেরা করে লালু ওরফে রাহুল সেনের নাম উঠে এসেছে। এই লালু ভারত–বাংলাদেশ সীমান্ত এলাকায় খুবই সক্রিয়। তিনি মূলত ব্যক্তিদের এপার থেকে ওপারে পৌঁছে দেওয়া সহ বিভিন্ন লজিস্টিক সাপোর্ট দেওয়ার কাজ করত।

বন্ধ করুন