বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জওয়ানদের উপর আক্রমণ করল অনুপ্রবেশকারীরা, বিএসএফের গুলিতে নিহত মহিলা
ফাইল ছবি
ফাইল ছবি

জওয়ানদের উপর আক্রমণ করল অনুপ্রবেশকারীরা, বিএসএফের গুলিতে নিহত মহিলা

  • সোমবার একদল বাংলাদেশের নাগরিক অবৈধভাবে ভারতে প্রবেশ করার চেষ্টা করে। কাঁটা তারের বেড়া কেটে ঢুকে পড়েছিল তারা।

অনুপ্রবেশ করতে গিয়ে বিএসএফের গুলিতে মৃত্যু হল এক বাংলাদেশের নারীর। সোমবার একদল বাংলাদেশের নাগরিক অবৈধভাবে ভারতে প্রবেশ করার চেষ্টা করে। কাঁটা তারের বেড়া কেটে ঢুকে পড়েছিল তারা। তখন বিএসএফ জওয়ানরা আটকাতে গেলে ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করা হয় জওয়ানদের।

নদিয়া জেলার কাছে ভারত–বাংলাদেশ সীমান্তে এই ঘটনা ঘটেছে। আত্মরক্ষার্থে গুলি চালাতে হয়। তাতেই একজন মারা গিয়েছে বলে সূত্রের খবর। এই মহিলার নাম শাহরুণ হালদার(‌৪৫)‌। তার বাড়ি বাংলাদেশের খুলনা জেলায়। বাকিরা পালাতে সক্ষম হয়েছে। লাঠি, ধারালো অস্ত্র এবং পাথর দিয়ে তারা জওয়ানের উপর আক্রমণ করেছিল।

বিএসএফ সূত্রে খবর, রাত দেড়টা নাগাদ জওয়ানরা দেখতে পায় চারজন বাংলাদেশের নাগরিক আন্তর্জাতিক সীমান্তের কাঁটা তারের বেড়া কেটে ভারতে ঢুকে পড়ছে। আর ভারতের দিক থেকে ৮–১০ জন ওপারে যাওয়ার চেষ্টা করছে এবং তাদের সাহায্য করছে অনুপ্রবেশের জন্য। তাদের কাছে জওয়ানরা জিজ্ঞাসাবাদ করতেই তারা গালিগালাজ করতে শুরু করে এবং পরে পাথর, ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করে।

এই পরিস্থিতিতে বিএসএফ জওয়ান শূন্যে গুলি ছোঁড়ে। কিন্তু তাতে তাদের আক্রমণ থামানো যায়নি। বরং আক্রমণ বাড়িয়ে দেয়। তখন পায়ের নীচে দু’‌রাউন্ড গুলি চালায় জওয়ানরা। তখন তারা পালিয়ে যায়। আর এই মহিলাকে আহত অবস্থায় খুঁজে পায় জওয়ানরা। তখন তাকে জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

বন্ধ করুন