বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সুন্দরবনে নৌকায় ৩০ জন বাংলাদেশি, আটক করল বিএসএফ, উদ্দেশ্য কী?
৩০ জন বাংলাদেশিকে পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ।

সুন্দরবনে নৌকায় ৩০ জন বাংলাদেশি, আটক করল বিএসএফ, উদ্দেশ্য কী?

  • ওই ৩০ জন বাংলাদেশি নাগরিককে আটক করে হিঙ্গলগঞ্জ থানার পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ।

তখন পুরোপুরি আকাশে আলো ফোটেনি। কিন্তু নদীর বেশ কিছুটা দূরে নৌকা ভেসে আসছে বলে মনে হয়েছিল। ঠিক করে তাকাতেই নৌকা ভর্তি লোক দেখতে পেল বিএসএফ। ওরা কারা?‌ সন্দেহ হতেই এক মুহূর্ত দেরি করেননি জওয়ানরা। সুন্দরবন এলাকা থেকে গ্রেফতার করা হয় ৩০ জন বাংলাদেশি নাগরিককে। হিঙ্গলগঞ্জ চাঁড়ালখালি এলাকায় আজ, রবিবার এই ঘটনা ঘটেছে। ওই ৩০ জন বাংলাদেশি নাগরিককে আটক করে হিঙ্গলগঞ্জ থানার পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ।

ঠিক কী ঘটেছে সেখানে?‌ পুলিশ সূত্রে খবর, রবিবার কাকভোরে কালিন্দী নদী দিয়ে অবৈধভাবে নৌকা করে এদেশে ঢোকার চেষ্টা করছিল ৩০ জন বাংলাদেশি। সেটা দেখতে পেয়েই কাছে যায় বিএসএফ। বিষয়টি সম্পর্কে নিশ্চিত হতেই আটক করা হয় তাদের। আর আটক করেই হিঙ্গলগঞ্জ থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

কেন তারা এখানে প্রবেশ করেছিল?‌ বৈধ নথিপত্র ছাড়া প্রবেশের কারণ কী?‌ কোনও নাশকতার ছক ছিল?‌ এইসব প্রশ্ন খতিয়ে দেখছে পুলিশ। এদিন আদালতে তোলা হয়েছে। পুলিশ এদের নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে। ভারতে প্রবেশের কোনও বৈধন নথি ছিল না তাদের কাছে। এদের বাড়ি বাংলাদেশের সাতক্ষীরা জেলায়।

আবার দুই বাংলাদেশের যুবতীকে পাচার হওয়ার হাত থেকে রক্ষা করেছে বিএসএফ। বসিরহাট থেকে তাঁদের উদ্ধার করে বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে। এমনকী ২ শিশু–সহ মোট ৬ জন বাংলাদেশিকে আটক করে বিএসএফ। তারপর স্বরূপনগর থানার পুলিশের হাতে তুলে দেয়। এই বারবার বাংলাদেশ থেকে এদেশে অবৈধ পথে চলে আসা নিয়ে চিন্তায় পড়েছে পুলিশ।

বন্ধ করুন