বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভারতের মানচিত্র–সহ স্বরূপনগরে সীমান্ত এলাকায় পাকড়াও দুই ব্যক্তি, তদন্তে এনআইএ
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ভারতের মানচিত্র–সহ স্বরূপনগরে সীমান্ত এলাকায় পাকড়াও দুই ব্যক্তি, তদন্তে এনআইএ

  • কইসঙ্গে বিএসএফ তাদের কাছ থেকে প্রায় ৫০০টি ইয়াবা ট্যাবলেট (‌অন্যতম জনপ্রিয় মাদক)‌ উদ্ধার করেছে।

মুর্শিদাবাদে ৬ জন আল কায়দা জঙ্গি ধরা পড়ার পর এবার ভারতের মানচিত্র–সহ ভারত–বাংলাদেশ সীমান্ত এলাকা থেকে পাকড়াও দুই ব্যক্তি। তাদের কাছ থেকে কিছু মাদকও উদ্ধার করা হয়েছে। একইসঙ্গে সতর্ক করা হয়েছে জাতীয় তদন্তকারী সংস্থাকে (এনআইএ)।

বিএসএফের (‌দক্ষিণবঙ্গ সীমান্ত) ডিআইজি এস এস গুলেরিয়া জানিয়েছেন, ধৃত ২ ব্যক্তির কাছ থেকে উদ্ধার হওয়া ভারতের ওই মানচিত্রে‌ কিছু এলাকা গোল করে চিহ্নিত করা রয়েছে। আমাদের পক্ষ থেকে সেগুলির অর্থ উদ্ধার করা সম্ভব হয়নি তাই এ ব্যাপারে এনআইএ আধিকারিকদের জানানো হয়েছে।

ধৃত দু’‌জনের নাম রাহুল মণ্ডল (‌২৭)‌ ও ফারুক মোল্লা (‌৩৮)‌। দু’‌জনেরই বাড়ি উত্তর ২৪ পরগনার স্বরূপনগরে। একইসঙ্গে বিএসএফ তাদের কাছ থেকে প্রায় ৫০০টি ইয়াবা ট্যাবলেট (‌অন্যতম জনপ্রিয় মাদক)‌ উদ্ধার করেছে। এ ব্যাপারে ব্যবস্থা নিতে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোকে জানানো হয়েছে।

বিএসএফের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, তাদের ওই এলাকায় আসতে বলেছিল বাবলু সর্দার নামে এক ব্যক্তি। তার কথা মতো রাহুল ও ফারুক ওই এলাকায় এক মিষ্টির দোকানের সামনে দাঁড়িয়ে ছিল। কিন্তু বাবলু না আসায় তারা ফিরে যাওয়ার তোড়জোড় শুরু করে। আর সে সময়ই তাদের ধরে বিএসএফ।

উল্লেখ্য, সারা দেশে দীর্ঘতম আন্তর্জাতিক সীমানা হল পশ্চিমবঙ্গের ভারত–বাংলাদেশ সীমান্ত। দীর্ঘতম বলেই এর অনেক ফাঁকফোকর রয়েছে। সব মিলিয়ে মোট ৪০৯৬.‌৭ কিলোমিটারের এই সীমান্তের ২২১৬ কিলোমিটার সীমান্ত এলাকা রয়েছে শুধু পশ্চিমবঙ্গেই।

বন্ধ করুন