বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ৫০০ টাকার বিনিময়ে কোটি সোনার বিস্কুট পাচারের 'দায়িত্ব', গ্রেফতার যুবক
‌কোটি টাকার ওপর সোনার বিস্কুট-সহ এক চোরাচালানকারীকে গ্রেফতার করল বিএসএফ।
‌কোটি টাকার ওপর সোনার বিস্কুট-সহ এক চোরাচালানকারীকে গ্রেফতার করল বিএসএফ।

৫০০ টাকার বিনিময়ে কোটি সোনার বিস্কুট পাচারের 'দায়িত্ব', গ্রেফতার যুবক

পুলিশ সূত্রে খবর, বাজেয়াপ্ত সোনার বিস্কুটগুলির মোট ওজন ২.‌৫৯৯ কেজি যার বাজারমূল্য ১ কোটি ২৭ লাখ টাকা।

‌কোটি টাকার ওপর সোনার বিস্কুট-সহ এক চোরাচালানকারীকে গ্রেফতার করল বিএসএফ। জানা গিযেছে, ওই সোনার বিস্কুটগুলি বাংলাদেশ থেকে ভারতে আনা হচ্ছিল। পুলিশ গোটা ঘটনায় তদন্ত শুরু করেছে।

পুলিশ সূত্রে খবর, বাজেয়াপ্ত সোনার বিস্কুটগুলির মোট ওজন ২.‌৫৯৯ কেজি। যার বাজারমূল্য ১ কোটি ২৭ লাখ টাকা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত শনিবার সন্ধ্যা ৭টা নাগাদ আজমল সানা নামে এক যুবককে আমুদিয়া গ্রামের দিকে আসতে দেখেন বিএসএফ জওয়ানরা। জওয়ানদের দেখেই পালানোর চেষ্টা করে ওই যুবক। কিন্তু জওয়ানরা তাঁকে ধরে ফেলেন। এরপর ওই যুবকের মোটরসাইকেলের ফিল্টারের ভিতর থেকে ২৪টি সোনার বিস্কুট উদ্ধার করেন জওয়ানরা। সঙ্গে সঙ্গে সেগুলিকে বাজেয়াপ্ত করা হয়। চোরাচালানকারীকে নিজেদের হেফাজতে নেন জওয়ানরা।

জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পেরেছে, আজমল একজন ভারতীয় নাগরিক। অনেকদিন ধরেই সে চোরাচালানের সঙ্গে জড়িত। শইদুল মোল্লা নামে এক বাংলাদেশি নাগরিক আজমলের বাড়িতে এসে সোনার বিস্কুট দিয়ে যায়। জানায়, ওই সোনার বিস্কুটগুলি বসিরহাটে খালিক গাজির কাছে তাঁকে পৌঁছে দিতে হবে। এরজন্য সে ৫০০ টাকা পাবে। বিএসএফ জওয়ানরা উদ্ধার হওয়া সোনার বিস্কুটগুলি কাস্টমস অফিসে হস্তান্তরিত করেছেন।

বন্ধ করুন