বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিপুল পরিমাণ টেলিফোন বিল বাকি রাজ্য পুলিশের, চিঠি দিল বিএসএনএল

বিপুল পরিমাণ টেলিফোন বিল বাকি রাজ্য পুলিশের, চিঠি দিল বিএসএনএল

বিএসএনএলের পক্ষ থেকে চিঠি পাঠানো হল রাজ্য পুলিশের সদর দফতরে।

এবার টেলিফোন এবং ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে কাটছাঁট করা হবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

টেলিফোন বিল বাকি!‌ তাও আবার রাজ্য পুলিশের। টেলিফোন বিল বাবদ বিপুল অঙ্কের টাকা বকেয়া রয়েছে। আর সেই টাকা ফেরত চেয়ে বিএসএনএলের পক্ষ থেকে চিঠি পাঠানো হল রাজ্য পুলিশের সদর দফতরে। এই খবর প্রকাশ্যে আসতেই হুলস্থূল পড়ে গিয়েছে পুলিশের অন্দরে। এমনকী দ্রুত এই টাকা মিটিয়ে দেওয়া হবে বলেও আশ্বাস দেওয়া হয়েছে। এবার টেলিফোন এবং ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে কাটছাঁট করা হবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিষয়টি ঠিক কী?‌ পুলিশ সূত্রে খবর, রাজ্য পুলিশের প্রত্যেক থানায় একটি করে ল্যান্ডলাইন ফোন রয়েছে। আছে মোবাইলের পরিষেবাও। জেলার থানাগুলির ক্ষেত্রে এখনও ভরসা বিএসএনএলের ল্যান্ডলাইন এবং মোবাইল ফোন। কারণ প্র‌ত্যন্ত গ্রামে বিএসএনএলের টাওয়ার পাওয়া যায়। অন্যান্য নেটওয়ার্কের থেকে ভাল কাজ করে। এই ফোনের বিল বকেয়া পড়ে রয়েছে দীর্ঘদিন।

এতদিন পর কেন চিঠি এল?‌ বিএসএনএল সূত্রে খবর, কোন সরকারি সংস্থায় কত বকেয়া ফোন বিল পড়ে রয়েছে তা নিয়ে কিছুদিন আগে রিভিউ করে বিএসএনএল। সেখানে দেখা যায় রাজ্য পুলিসের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা পাওনা রয়েছে। যার পরিমাণ ৩৫ লাখ ছাড়িয়েছে। তাই চিঠি পাঠিয়ে এই টাকাই চাওয়া হয়েছে।

এই চিঠি পেয়েই ঘুম ছুটেছে রাজ্য পুলিশের আধিকারিকদের। এতদিন বাকি রয়েছে দেখে তাঁরাও লজ্জিত। বিলের অঙ্ক দেখে অফিসাররা বুঝতে পারছেন কয়েকবছর ধরে বাকি। তাই এই পরিমাণে পৌঁছেছে। আর তাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবার থেকে প্রয়োজন ছাড়া ফোন, ইন্টারনেট ব্যবহার করা যাবে না। এমনকী ইন্টারনেটের নির্দিষ্ট লিমিট করে দেওয়া হবে। ধাপে ধাপে এই বিল মিটিয়ে ফেলা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বন্ধ করুন