বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হাওড়ায় ভেঙে পড়ল শতাব্দীপ্রাচীন জানবাড়ি, অল্পের জন্য রক্ষা পেলেন পথচারীরা
ভেঙে পড়ার কিছুক্ষণ আগে জানবাড়ি।
ভেঙে পড়ার কিছুক্ষণ আগে জানবাড়ি।

হাওড়ায় ভেঙে পড়ল শতাব্দীপ্রাচীন জানবাড়ি, অল্পের জন্য রক্ষা পেলেন পথচারীরা

  • বাড়িটি ভেঙে পড়ার কিছুক্ষণ আগে পলেস্তরা খসতে শুরু করে। তার পর ভেঙে পড়ে বাড়ির একটি কোনা। এর পর হুড়মুড়িয়ে ভেঙে পড়ে গোটা বাড়িটিই। রাস্তায় ছড়িয়ে পড়ে ইট- সুরকি।

কলকাতার পর এবার হাওড়া। মেরামতির অভাবে ফের ভেঙে পড়ল এক শতাব্দীপ্রাচীন বাড়ি। বৃহস্পতিবার দুপুরে ভেঙে পড়ে বিখ্যাত জানবাড়ি। ব্যস্ত রাস্তার পাশে ওই বাড়ি হঠাৎ ভেঙে পড়লেও বরাতজোরে আহত হননি কেউ। রাস্তার ওপর বাড়ির ধ্বংসাবশেষ এসে পড়ায় বেশ কিছুক্ষণ যানচলাচল বন্ধ ছিল।

বেশ কয়েক বছর ধরে ভগ্নদশায় পড়ে ছিল দালালপুকুরের কাছে মহেন্দ্র ভট্টাচার্য রোডের ওপর জানবাড়ি। বাড়ির কোনও বাসিন্দা ছিলেন না। কিন্তু শরিকি বিবাদে ভবনটি মেরামত বা ভাঙা যাচ্ছিল না। যার ফলে ভেঙে পড়াই ভবিতব্য ছিল। বৃহস্পতিবার দুপুরে মেঘ সরিয়ে রোদ উঠতেই ঘটল সেই অঘটন।

বাড়িটি ভেঙে পড়ার কিছুক্ষণ আগে পলেস্তরা খসতে শুরু করে। তার পর ভেঙে পড়ে বাড়ির একটি কোনা। এর পর হুড়মুড়িয়ে ভেঙে পড়ে গোটা বাড়িটিই। রাস্তায় ছড়িয়ে পড়ে ইট- সুরকি।

খবর যায় চ্যাটার্জিহাট থানায়। পুলিশকর্মীরা এসে পুরসভার সহযোগিতায় রাস্তা পরিষ্কারের কাজ শুরু করেন।

হাওড়া পুরসভার তরফে জানানো হয়েছে, ওই বাড়ির মালিককে আগেই বাড়িটি ভেঙে ফেলতে অনুরোধ করা হয়েছিল। তিনি জানিয়েছিলেন, মামলা চলছে তাই বাড়ি ভাঙায় স্থগিতাদেশ রয়েছে। ফলে করার কিছু ছিল না।

 

বন্ধ করুন