বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পথ দুর্ঘটনায় মা হনুমানের মৃত্যু পশ্চিম বর্ধমানে, মৃতদেহ আগলে চোখের জল শিশুর

পথ দুর্ঘটনায় মা হনুমানের মৃত্যু পশ্চিম বর্ধমানে, মৃতদেহ আগলে চোখের জল শিশুর

মা হনুমানকে আগলে রাখে হনুমানের শাবক।

মৃত হনুমানটির সঙ্গে একটি শাবক ছিল। মায়ের মৃত্যুতে আকুল হয়ে পড়েছে শাবক হনুমান। একমুহূর্তও মৃত মাকে ছেড়ে নড়ছে না শাবক হনুমান। বাকি হনুমানরা তাকে সান্ত্বনা দিলেও মা হারানোর যন্ত্রণা সে ভুলতে পারছে না। তাই মাথায়, গায়ে, পায়ে হাত বুলিয়ে দিচ্ছে। চোখের জল ফেলে চলেছে। মৃত হনুমানের কাছে গেলে তাড়া করছে।

‘‌মা’‌ শব্দটি ছোট হলেও অনুভূতি কিন্তু অনেক বড়। আর সেটা মানুষের মতোই অনুভব করে অন্যান্য জীবজন্তুরাও। আজ, বৃহস্পতিবার এমনই হৃদয়বিদারক দৃশ্য দেখল পশ্চিম বর্ধমানের অন্ডাল। অনুভূতি দিক থেকে তারা যে মানুষের থেকে কোনও অংশে কম নয় সেটা আজ দেখল জেলার আপামর জনগণ। মা ছাড়া যে জীবন চলা কঠিন সেটা আজ দেখিয়ে দিল শিশু হনুমান। পথ দুর্ঘটনায় তার মা মারা গিয়েছে। তার জেরে গোটা এলাকা ঘিরে ফেলেছে হনুমানের দল। আর চোখের জলে মা–কে হারানোর বেদনা এখন সাধারণ মানুষের চোখেও জল এনে দিয়েছে।

ঠিক কী ঘটেছে পশ্চিম বর্ধমানে?‌ স্থানীয় সূত্রে খবর, অন্ডালের উখড়ার শ্যামসুন্দরপুরে দলবদ্ধ হয়ে রাস্তা পার হচ্ছিল একদল হনুমান। তখনই প্রচন্ড গতিতে আসা একটি চার চাকার গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে একটি পূর্ণবয়স্ক হনুমানকে ধাক্কা মারে। তার জেরে ওই হনুমান ঘটনাস্থলেই মারা যায়। তখন থেকেই হনুমানের দল মৃত হনুমানকে আগলে রাখে। আর মা হনুমানকে আগলে রাখে হনুমানের শাবক। হাপুস নয়নে কাঁদতে থাকে। আর মায়ের সারা গায়ে আদর করতে থাকে। যে দৃশ্য দেখে ওখানকার স্থানীয় বাসিন্দারা পর্যন্ত কেঁদে ফেলেন। এমন মর্মস্পর্শী দৃশ্য সত্যিই বিরল। অবশেষে খবর দেওয়া হয় উখড়া বন দফতরে। এই ঘটনাকে ঘিরে ব্যাপক আলোড়ন ছড়িয়ে পড়েছে এলাকা জুড়ে।

তারপর ঠিক কী ঘটল?‌ মৃতদেহ আগলে রাস্তায় শোকে বিহ্বল হয়ে পড়ে শাবক হনুমান। চোখের জলে যেন মনের ঠিকানা ভাসিয়ে দিচ্ছে সে। আর সেই হনুমানের মৃতদেহ আগলে রাস্তায় বসে পড়ে বাকি হনুমানরা। মা–কে হারানোর যন্ত্রণায় আকুল শাবকও। যে তার মা–কে মেরেছে তাকে ধরতে পারেনি। ধরতে পারলে যে প্রতিশোধ নিত সেটা দেখা গেল এলাকা এবং মৃতদেহ ঘিরে ফেলাকে দেখে। মৃত হনুমানটির দেহ আগলে বসে থাকা বাকি হনুমানদেরও চোখ দিয়ে জল গড়িয়ে পড়ছে। এমন ঘটনা আগে কখনও দেখেননি স্থানীয় বাসিন্দারা।

আর কী জানা যাচ্ছে?‌ জানা গিয়েছে, ওই মৃত হনুমানটির সঙ্গে একটি শাবক ছিল। তাই মায়ের মৃত্যুতে আকুল হয়ে পড়েছে শাবক হনুমান। এক মুহূর্তও মৃত মাকে ছেড়ে একচুল নড়ছে না শাবক হনুমান। বাকি হনুমানরা তাকে সান্ত্বনা দিলেও মা হারানোর যন্ত্রণা সে ভুলতে পারছে না। তাই তো মাথায়, গায়ে, পায়ে হাত বুলিয়ে দিচ্ছে। আর চোখের জল ফেলে চলেছে। ওই মৃত হনুমানের কাছে কেউ গেলে তাড়া করছে গোটা দলবল। তাই সেখানে ঘেঁষা যাচ্ছে না। তবে বন দফতর এসে মৃতদেহ উদ্ধার করবে বলে জানা গিয়েছে। আপাতত শোকে আকুল রাম–ভক্তরা।

বাংলার মুখ খবর

Latest News

কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হলেন বিক্রমাদিত্য, ১৬জনের তালিকা প্রকাশ ১০০ কেজির গাউন পরে মুম্বইয়ের রাজপথে উরফি! গাড়ির বদলে কীসে চড়ে ঘুরলেন শহর? টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে 'স্যার কোথায়?' বিয়ের পর প্রশ্ন শুনেই লজ্জায় লাল তাপসী Video: প্রচারের মাঝে ছোড়া হল পাথর! অন্ধ্রের CM জগনমোহন রেড্ডি আহত অন্ধ্রের মুখ্য়মন্ত্রীকে নিশানা করে পাথর, প্রচারে বেরিয়ে বিরাট বিপত্তি পয়লা বৈশাখের আগে পরিবারের সদস্যদের সঙ্গে কালীঘাটে পুজো মমতার রাজবংশী ভোট নিয়ে দড়ি টানাটানি শুরু, কোচবিহারে বৈঠক করলেন অভিষেক, নিশানায় নিশীথও ছোট্ট ছেলেটি বিখ্যাত অভিনেতা, আছে উত্তম কুমারের সঙ্গে নিবিড় যোগ, বলুন তো কে? ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো

Latest IPL News

টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.