বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Durga Puja 2022: দুবাইয়ের বুর্জ খলিফা এবার উত্তর দিনাজপুরে! মণ্ডপে থাকছে চন্দননগরের আলোকসজ্জা

Durga Puja 2022: দুবাইয়ের বুর্জ খলিফা এবার উত্তর দিনাজপুরে! মণ্ডপে থাকছে চন্দননগরের আলোকসজ্জা

উত্তর দিনাজপুরে বুর্জ খালিফার আদলে তৈরি হচ্ছে মণ্ডপ। (প্রতীকী ছবি পিটিআই) (PTI)

গত ৯ বছর ধরে পুজোর আয়োজন করে আসছে করণদিঘি সর্বজনীন পুজো কমিটি। এই মণ্ডপের উচ্চতা হবে ১৩০ ফুট। সেই সঙ্গে থাকছে চন্দননগরের আলোকসজ্জা। চাঁচোলের মৃৎশিল্পী তৈরি করছেন প্রতিমা। তাতে থাকছে সাবেকীয়ানার ছোঁয়া। এই পুজো কমিটির অন্যতম কর্মকর্তা হলেন তৃণমূল বিধায়ক গৌতম পাল।

গতবছর দুবাইয়ের বুর্জ খালিফা বিল্ডিংয়ের আদলে মণ্ডপ তৈরি করে তাক লাগিয়ে দিয়েছিল কলকাতার শ্রীভূমি স্পোর্টিং ক্লাব। তা দেখতে ভিড় জমেছিল বহু মানুষের। এ বছরও হচ্ছে বুর্জ খলিফার আদলে মণ্ডপ। তবে কলকাতায় নয়, বুর্জ খলিফার আদলে এবার মণ্ডপ তৈরি হচ্ছে উত্তর দিনাজপুরের করণদিঘিতে। জোর কদমে চলছে মণ্ডপ তৈরির কাজ। গত দু'বছর করোনার কারণে সেভাবে পুজোর আয়োজন হয়নি রাজ্যজুড়ে। আর এবার করোনার প্রকোপ কাটতেই কলকাতা থেকে শুরু করে জেলায় জেলায় পুজোর প্রস্তুতি তুঙ্গে। উত্তর দিনাজপুর জেলার করণদিঘি সর্বজনীন দুর্গোৎসব কমিটির উদ্যোগে তৈরি হচ্ছে বুর্জ খালিফার আদলে মণ্ডপ।

আরও পড়ুন: দুর্গাপুজোর মাসে পঞ্চমহাপুরুষ যোগ! অর্থভাগ্য থেকে কেরিয়ারে সাফল্য কোন কোন রাশির

গত ৯ বছর ধরে পুজোর আয়োজন করে আসছে করণদিঘি সর্বজনীন পুজো কমিটি। এই মণ্ডপের উচ্চতা হবে ১৩০ ফুট। সেই সঙ্গে থাকছে চন্দননগরের আলোকসজ্জা। চাঁচোলের মৃৎশিল্পী তৈরি করছেন প্রতিমা। তাতে থাকছে সাবেকীয়ানার ছোঁয়া। এই পুজো কমিটির অন্যতম কর্মকর্তা হলেন তৃণমূল বিধায়ক গৌতম পাল। পুজোর পাশাপাশি বিভিন্ন ধরনের সংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হবে।

গৌতম পাল জানিয়েছেন, পুজো কমিটির আড়াইশো জন সদস্য এবং এলাকার বাসিন্দাদের আর্থিক সহায়তায় এই পুজোর আয়োজন করা হচ্ছে। পুজোর সময় বিভিন্ন ধরনের সামাজিক কর্মসূচির মধ্যে দিয়ে দুঃস্থ মানুষদের বস্ত্র বিতরণ করার পাশাপাশি পড়ুয়াদের সংবর্ধনা, অর্থ সহায়তা প্রভৃতি করা হবে বলে তিনি জানিয়েছেন।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.