বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Burj Khalifa: ইদ উপলক্ষ্যে সোনারপুরে বুর্জ খালিফা! কালবৈশাখীর তাণ্ডবে ভেঙে গেল মন্ডপ
ছবিটি শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের বুর্জখালিফা মন্ডপের। এই আদলে প্যান্ডেল তৈরি হচ্ছে সোনারপুরে। ফাইল ছবি।
ছবিটি শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের বুর্জখালিফা মন্ডপের। এই আদলে প্যান্ডেল তৈরি হচ্ছে সোনারপুরে। ফাইল ছবি।

Burj Khalifa: ইদ উপলক্ষ্যে সোনারপুরে বুর্জ খালিফা! কালবৈশাখীর তাণ্ডবে ভেঙে গেল মন্ডপ

  • এবার বুর্জ খালিফা আদলে ইদ উপলক্ষ্যে সোনারপুরে তৈরি হল বুর্জ খালিফা মন্ডপ। তবে কালবৈশাখীর তাণ্ডবে ইদের আগে ভেঙে পড়ল এই বাঁশের তৈরি বুর্জ খালিফা মন্ডপ।

গত বছর দুর্গাপূজায় বুর্জ খালিফার আদলে মণ্ডপ করে রাজ্যবাসীকে তাক লাগিয়ে দিয়েছিল লেকটাউনের শ্রীভূমি স্পোর্টিং ক্লাব। তা দেখতে দূর-দূরান্ত থেকে ভিড় জমিয়েছিলেন বহু মানুষ। এবার বুর্জ খালিফা আদলে ইদ উপলক্ষ্যে সোনারপুরে তৈরি হল বুর্জ খালিফা মন্ডপ। তবে কালবৈশাখীর তাণ্ডবে ইদের আগে ভেঙে পড়ল এই বাঁশের তৈরি বুর্জ খালিফা মন্ডপ।

গতকাল কালবৈশাখীর তাণ্ডবে এই মন্ডপ ভেঙে পড়ে। আগামী পরশু ঈদ। তাই বুর্জ খালিফা মন্ডপকে দ্রুত গতিতে মেরামতের কাজে নেমে পড়েছেন উদ্যোক্তারা। সোনারপুরের ২৭ এবং ৭ নম্বর ওয়ার্ডের সীমানায় একটি জলাশয়ের ওপর এই তোরণ তৈরি করা হয়েছে। ইতিমধ্যেই তা দেখতে ভিড় জমেছে সোনারপুরে। উদ্যোক্তারা জানিয়েছেন, এই মণ্ডপ তৈরি করতে খরচ হয়েছে প্রায় ৪ লক্ষ টাকা। উদ্যোক্তাদের বক্তব্য, এর ফলে ইদের আনন্দ দ্বিগুণ বৃদ্ধি পাবে। সেই কারণে কোনওভাবেই ঈদের আনন্দ মাটি না হয় তার জন্য শনিবার রাত থেকেই বুর্জখালিফা মন্ডপ পুনর্নির্মাণের কাজে হাত লাগিয়েছে উদ্যোক্তারা। উল্লেখ্য, শ্রীভূমি স্পোর্টিং ক্লারের বুর্জ খালিফা মন্ডপের উচ্চতা ছিল প্রায় ১৪৫ ফুট ও প্রায় আড়াইশো কর্মীর সাহায্যে তৈরি করা হয়েছিল এই মন্ডপ। যা দেখতে ভিড় জমিয়েছিলেন মানুষ। ইদের আনন্দে সোনারপুর বুর্জ খালিফা দেখতে মানুষের ভিড় হবে বলে আশা উদ্যোক্তাদের।

অন্যদিকে, ইদ উপলক্ষ্যে গতকাল সোনাপুরের উত্তর এবং দক্ষিণ বিধানসভা বহু মসজিদের ইমামদের ইদের উপহার দেন বিধায়ক লাভলি মৈত্র ও ফিরদৌসি বেগম। তাঁর ঈমামদের হতে আড়াই হাজার টাকা তুলে দেওয়ার পাশাপাশি তাদের লুঙ্গি প্রদান করেন। এছাড়াও দুঃস্থ মানুষদের ইফতার সামগ্রী তুলে দেওয়ার পাশাপাশি বস্ত্র বিতরণ করা হয়।

বন্ধ করুন