বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উদ্বেধনের আগেই হাওড়ায় শ্মশানের গঙ্গাপ্রাপ্তি, কাটমানি নেওয়ায় অভিযুক্ত তৃণমূল
রবিবার সকালে হাওড়ায় ভেঙে পড়েছে নবনির্মিত শ্মশান।
রবিবার সকালে হাওড়ায় ভেঙে পড়েছে নবনির্মিত শ্মশান।

উদ্বেধনের আগেই হাওড়ায় শ্মশানের গঙ্গাপ্রাপ্তি, কাটমানি নেওয়ায় অভিযুক্ত তৃণমূল

  • এলাকাবাসী জানিয়েছেন, ১৯৬২ সাল থেকে সেখানে রয়েছে শ্মশান। এর আগে বহু  বান – জোয়ার সামলেছে শ্মশানটি। গত বছর দেড়েক আগে সেখানে নতুন শ্মশান তৈরি শুরু করে স্থানীয় তৃণমূল পরিচালিত জেলা পরিষদ।

উদ্বোধনের আগেই গঙ্গার ভাঙনে তলিয়ে গেল নবনির্মিত শ্মশান। রবিবার হাওড়ার সাঁকরাইলে সারেঙ্গার হীরাপুর এলাকায় ঘটনাটি ঘটে। এতে কেউ হতাহত না হলেও আতঙ্কিত গ্রামবাসীরা। 

ষাঁড়াষাঁড়ির বানে গত কয়েকদিন ধরেই গঙ্গার জলে শ্মশানটি প্লাবিত ছিল। শুক্রবার তার কিছু অংশ ভেঙে পড়ে। রবিবার ভোরে ভেঙে পড়ে গোটা শ্মশানটিই। স্থানীয়দের দাবি, নিম্নমানের সামগ্রী ব্যবহার হওয়াতেই এই পরিণতি। 

এলাকাবাসী জানিয়েছেন, ১৯৬২ সাল থেকে সেখানে রয়েছে শ্মশান। এর আগে বহু  বান – জোয়ার সামলেছে শ্মশানটি। গত বছর দেড়েক আগে সেখানে নতুন শ্মশান তৈরি শুরু করে স্থানীয় তৃণমূল পরিচালিত জেলা পরিষদ। অভিযোগ, শ্মশান তৈরিতে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে বলে প্রথম থেকেই অভিযোগ করছিলেন স্থানীয়রা। ঠিকাদারের কাছ থেকে তৃণমূল নেতারা কাটমানি নেওয়াতেই নির্মাণসামগ্রীর মানের সঙ্গে আপোস হয়েছে বলে দাবি তাঁদের। তার জেরেই ভেঙে পড়েছে শ্মশান।

অভিযোগ অস্বীকার করেছেন জেলা পরিষদ সদস্য প্রিয়া পাল। তিনি বলেন, নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। যে কোনও তদন্তের মুখোমুখি হতে তৈরি আছি। 

 

বন্ধ করুন