বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মেমারিতে ভয়াবহ পথ দুর্ঘটনা, রেলিংয়ে ধাক্কা সরকারি বাসের, ঝুলছে সেতু থেকে
দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাসে দুর্ঘটনা ঘটল।
দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাসে দুর্ঘটনা ঘটল।

মেমারিতে ভয়াবহ পথ দুর্ঘটনা, রেলিংয়ে ধাক্কা সরকারি বাসের, ঝুলছে সেতু থেকে

  • তড়িঘড়ি আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। জাতীয় সড়কের উপর দু’‌বার পালটি খেয়ে সেতুর রেলিং ভেঙে একেবারে নীচে ঝুলছে বাসটি। আজ, সোমবার ভয়ঙ্কর দুর্ঘটনার সাক্ষী থাকল পূর্ব বর্ধমানের মেমারি থানার কানাইডাঙ্গা এলাকা।

আসানসোল যাওয়ার পথে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাসে দুর্ঘটনা ঘটল। মেমারির কাছে ২ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনাটি ঘটেছে। নিয়ন্ত্রণ হারিয়ে সরাসরি সেতুতে ধাক্কা মেরে ঝুলে গেল সরকারি বাস। এই পথ দুর্ঘটনায় আহত ৭জন। তড়িঘড়ি আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। জাতীয় সড়কের উপর দু’‌বার পালটি খেয়ে সেতুর রেলিং ভেঙে একেবারে নীচে ঝুলছে বাসটি। আজ, সোমবার ভয়ঙ্কর দুর্ঘটনার সাক্ষী থাকল পূর্ব বর্ধমানের মেমারি থানার কানাইডাঙ্গা এলাকা।

ঠিক কী ঘটেছে মেমারিতে?‌ স্থানীয় সূত্রে খবর, বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে ২ নম্বর জাতীয় সড়কে। তখনই সেতুতে গিয়ে ধাক্কা মারে। আর ঝুলতে থাকে। এই দুর্ঘটনায় মৃত্যুর কোনও খবর মেলেনি। তবে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। দীর্ঘক্ষণ যানজটেরও সৃষ্টি হয়। রেলিং থেকে ঝুলছিল বাসটি। যা পড়ে গেলে বড় মৃত্যুর ঘটনা ঘটত।

কেমন করে ঘটল দুর্ঘটনাটি?‌ পুলিশ সূত্রে খবর, দুর্ঘটনাগ্রস্ত বাসটি দক্ষিণবঙ্গ পরিবহণ সংস্থার। বাসটি সল্টলেক করুণাময়ী থেকে যাত্রীবোঝাই করে আসানসোল রওনা দিয়েছিল। কিন্তু মেমারির কানাইডাঙ্গা এলাকায় ২ নম্বর জাতীয় সড়কে বাসটি নিয়ন্ত্রণ হারায়। সেতুর রেলিং ভেঙে একেবারে নীচে ঝুলে পড়ে। এই ঘটনায় বাসের অনেক যাত্রী জখম হয়েছে। যার মধ্যে আশঙ্কাজনক এক মহিলা–সহ ৬ জন।

ঘটনা নিয়ে এসডিপিও কী বলছেন?‌ এই দুর্ঘটনা নিয়ে বর্ধমানের এসডিপিও সুপ্রভাত চক্রবর্তী বলেন, ‘‌এসবিএসটিসি’‌র বাসটি ২ নম্বর জাতীয় সড়কে দু’‌বার উলটে গিয়ে রেলিংয়ে ধাক্কা মারে। বাসটি রেলিং ভেঙে একেবারে নীচে ঝুলছিল। এই দুর্ঘটনায় জখম ৬ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। বাসটিও উদ্ধার করা হয়েছে। বাসটির মেকানিক্যাল পরীক্ষা করা হবে। তারপরই দুর্ঘটনার আসল কারণ জানা যাবে।’‌

বন্ধ করুন