বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bus Accident: মুখ্যমন্ত্রীর সভায় যাওয়ার আগে ভয়াবহ দুর্ঘটনা‌, মালদায় বাস উলটে মৃত ২,আহত ৩০

Bus Accident: মুখ্যমন্ত্রীর সভায় যাওয়ার আগে ভয়াবহ দুর্ঘটনা‌, মালদায় বাস উলটে মৃত ২,আহত ৩০

ভয়াবহ বাস দুর্ঘটনা ঘটল।

মুখ্যমন্ত্রীর আজ, মঙ্গলবার কম্বল এবং অন্যান্য সামগ্রী বিতরণ করার কথা। জনসভায় উপস্থিত থাকার জন্যই বাসে করে আসছিলেন অনেকে। বিশেষ প্রকল্প ঘোষণা করার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের। জমির পাট্টা দেওয়ার কথা রয়েছে। বাসে অন্তত ৫০ জন যাত্রী ছিলেন। বাস উল্টে যেতেই ছুটে যান এলাকার বাসিন্দারা। ঘটনাস্থলে যায় পুলিশ।

মালদা থেকে গাজোল যাওয়ার পথে পাণ্ডুয়ায় ভয়াবহ বাস দুর্ঘটনা ঘটল। এই দুর্ঘটনার জেরে মৃত্যু হয়েছে ২জনের, আহত ৩৯ জন। এমনকী ২০ জন যাত্রীর অবস্থা আশঙ্কাজনক বলে খবর। রাস্তার পাশে নয়ানজুলিতে উল্টে গেলে এই বাস দুর্ঘটনা ঘটে। সরকারি বাসটি মালদা থেকে গাজোলের দিকে যাচ্ছিল। পান্ডুয়ার কাছে রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়িকে পাশ কাটাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে যায়। বাসটিকে নয়ানজুলি থেকে তোলা হয়। আহতদের বাস থেকে উদ্ধার করে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মৃতরা দু'জনই মহিলা।

ঠিক কী ঘটেছে মালদায়?‌ স্থানীয় সূত্রে খবর, আজ মঙ্গলবার মালদায় বিশেষ কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। এই বাসে থাকা যাত্রীরা সেই অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। মুখ্যমন্ত্রীর সভায় হাজির থাকতেই ওই বাসে করে আসছিলেন তাঁরা। মুখ্যমন্ত্রীর আজ, মঙ্গলবার কম্বল এবং অন্যান্য সামগ্রী বিতরণ করার কথা। তার জন্য এবং জনসভায় উপস্থিত থাকার জন্যই ওই বাসে করে আসছিলেন অনেকে। বিশেষ প্রকল্প ঘোষণা করার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের। জমির পাট্টা দেওয়ার কথা রয়েছে। বাসে অন্তত ৫০ জন যাত্রী ছিলেন। বাস উল্টে যেতেই ছুটে যান এলাকার বাসিন্দারা। পরে ঘটনাস্থলে যায় পুলিশ।

তারপর ঠিক কী ঘটল?‌ কেমন করে সরকারি মঞ্চে উপভোক্তা হিসেবে সরকারি প্রকল্পের সুযোগ গ্রহণ করা হবে সেটারই প্রশিক্ষণ হওয়ার কথা ছিল। সেখানে এমন বাস দুর্ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে। দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে বাকি আহত যাত্রীদের। মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পৌঁছেছেন ফিরহাদ হাকিম, এডিজি (উত্তরবঙ্গ) অজয় কুমার, ডিআইজি (মালদা রেঞ্জ)‌ অনুপ জয়সওয়াল, জেলাশাসক, পুলিশ সুপার এবং এসেছেন তৃণমূল কংগ্রেস নেতা তথা ইংরেজবাজারের চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, তৃণমূল কংগ্রেস বিধায়ক নীহাররঞ্জন ঘোষ।

আর কী জানা যাচ্ছে?‌ এই দুর্ঘটনা নিয়ে ইটাহারের বিধায়ক মোশারফ হোসেন বলেন, ‘‌সোমবার সারাদিন অনুষ্ঠান মঞ্চ ব্যবহার করে প্রশিক্ষণ দেওয়া হয় ওই মহিলাদের। পরে তাঁদের নিয়ে যাওয়া হয়েছিল মালদার অতিথিশালায়। মঙ্গলবারের অনুষ্ঠানের জন্য সেখান থেকে রাতেই আবার গাজোলে নিয়ে যাওয়া হচ্ছিল তাঁদের। সরকারি বাস ভাড়া নিয়েই নিয়ে যাওয়া হচ্ছিল। হঠাৎই পথ দুর্ঘটনা ঘটল।’‌ তবে মন্ত্রী ফিরহাদ হাকিম মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন। এই ঘটনায় আতঙ্কিত বাকি যাত্রীরা। একটি গাড়িকে পাশ কাটাতে গিয়েই বাসটি নয়ানজুলিতে পড়ে গিয়েছে বলে তদন্তে উঠে এসেছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

অকাল বৈধব্য! দিদি নম্বর ১-এ স্বামীর স্বপ্ন পূরণের অঙ্গীকার মিঠিঝোরা-র পৌষমিতার ব্যান্ডেল, চন্দননগর সহ বাংলার বহু স্টেশন ঢেলে সাজতে চলেছে! কোথায় কত টাকা বরাদ্দ? পরিবারের কর্তার মৃত্যুর পর থেকে স্বেচ্ছামৃত্যুর জন্য অনশনে স্ত্রী, ছেলে ও মেয়ে এবার স্কুলে স্কুলে 'দাদাগিরি'! কোন কোন স্কুলে পৌঁছেছিল জনপ্রিয় এই শোয়ের টিম স্ত্রী পিয়ার প্রাক্তন অনুপম বিয়ের পিঁড়িতে, মুখ খুলল ‘বউ চোর’ তকমা পাওয়া পরমব্রত Didi No 1: রচনার সঙ্গে রুটি বেলবেন মমতা, টিভিতে কবে দেখা যাবে সেই এপিসোড? ১৫ দিন পর চাঁদে গভীর ঘুম ভাঙল জাপানি ল্যান্ডারের, কীভাবে ঘটল এই অলৌকিক ঘটনা শুভেন্দুর বিরুদ্ধে FIR করতে চায় রাজ্য, মামলা দায়েরের অনুমতি প্রধান বিচারপতির উচ্চমাধ্যমিকের ভূগোলে কী কী প্রশ্ন আসতে পারে? কোনগুলি পড়বেন? রইল ফাইনাল সাজেশন জন্মদিনেই সম্পর্কে সিলমোহর? ইন্দ্রনীলের বাহুডোরে শ্রীমা, পালটা পাঠালেন ভালোবাসাও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.