বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > SBSTC bus service: এখনও চলছে SBSTC-র কর্মীদের আন্দলোন, দুর্গাপুজোর আগে কি সমস্যার সমাধান হবে!

SBSTC bus service: এখনও চলছে SBSTC-র কর্মীদের আন্দলোন, দুর্গাপুজোর আগে কি সমস্যার সমাধান হবে!

ব্যাহত দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাস।

আন্দোলনকারীদের বক্তব্য, তারা দীর্ঘদিন ধরে এই দাবি জানিয়ে আসছে তার পরেও সেই দাবি পূরণের জন্য আবেদন জানানো হয়েছে। সেই দাবি পূরণের ব্যাপারে কোনও সংস্থার পক্ষ থেকে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। এই দাবিতে প্রথমে দিঘা বাস ডিপোয় আন্দোলন শুরু হয়।

কুড়মি জনজাতির আন্দোলনে ইতি পড়লেও এসবিএসটিসির অস্থায়ী কর্মীদের আন্দোলন থামার কোনও ইঙ্গিত এখনও মেলেনি। ক্রমেই বড় আকার নিচ্ছে কর্মীদের আন্দোলন। আজও দুর্গাপুর, বাঁকুড়া-সহ রাজ্যের বিভিন্ন ডিপো থেকে ছাড়ল না দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাস। যার জেরে আজও নাকাল হতে হল যাত্রীদের। দাবি পূরণ না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বাসের অস্থায়ী কর্মীরা।

আরও পড়ুন: দুদিনে পড়ল সরকারি বাসের অস্থায়ী কর্মীদের আন্দোলন, আজও ব্যাহত SBSTC পরিষেবা

তৃণমূলের ঝাণ্ডা ব্যবহার করে এবং মুখ্যমন্ত্রী মমতার ছবি ব্যবহার করে আন্দোলন করছেন কর্মীরা। তাদের দাবি মোট ৭ দফা। যার মধ্যে রয়েছে, কমপক্ষে মাসে ২৬ দিন কাজ দিতে হবে। বেতন বৃদ্ধি করতে হবে। অস্থায়ী কর্মীচারীদের স্থায়ীকরণের ব্যবস্থাও করতে হবে। এছাড়াও, তাদের যে সমস্ত রুট রয়েছে সেই সমস্ত রুটেই বাস পরিষেবা চালু করতে হবে। এই ধরনের বিভিন্ন দাবিকে সামনে রেখে কর্মীরা বিক্ষোভ করার পাশাপাশি কর্মবিরতি পালন করছে।

 আন্দোলনকারীদের বক্তব্য, তারা দীর্ঘদিন ধরে এই দাবি জানিয়ে আসছে তার পরেও সেই দাবি পূরণের জন্য আবেদন জানানো হয়েছে। সেই দাবি পূরণের ব্যাপারে সংস্থার পক্ষ থেকে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। এই দাবিতে প্রথমে দিঘা বাস ডিপোয় আন্দোলন শুরু হয়। পরে একে একে আন্দোলন ছড়িয়ে পড়ে মেদিনীপুর, বর্ধমান, দুর্গাপুর, বাঁকুড়া, বহরমপুর, হাওড়া, শিবপুরে।

এসবিএসটিসির চেয়ারম্যান সুভাষ মণ্ডল বলেন, ‘কর্মীদের ২৬ দিনের কাজ দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। কালীপুজো পর্যন্ত যাত্রী পরিষেবা স্বাভাবিক রাখতে বলা হয়েছে। কালীপুজোর পরে তাদের সঙ্গে বৈঠক করা হবে।’ তবে দক্ষিণবঙ্গ বাস পরিষেবা বন্ধ থাকার ফলে নিত্যযাত্রী থেকে সাধারণ যাত্রী, এমনকি পর্যটকরা চরম দুর্ভোগে পড়েছেন।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ক্রেডিট কার্ড থেকে পেটিএম ব্যাঙ্ক, GST- মার্চে টাকার কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? ‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.