আমফান পরবর্তী হাওড়া স্টেশনের ছবি  (PTI)
আমফান পরবর্তী হাওড়া স্টেশনের ছবি  (PTI)

আমফানের ধাক্কা সামলাতে ব্যস্ত, ২৬ মে অবধি ট্রেন পাঠাবেন না- রেলকে চিঠি রাজ্যের

রাজ্যের অনুরোধ কি রাখবে রেলমন্ত্রক 

আমফানে ন্যুব্জ পশ্চিমবাংলা, বিশেষত দক্ষিণবঙ্গ। সেই পরিস্থতিতে আপাতত পরিযায়ীদের স্বাগত জানানোর ক্ষমতা নেই, বলে রেলকে চিঠি লিখল পশ্চিমবঙ্গ। আগামী সপ্তাহের মঙ্গলবার অবধি ট্রেন না পাঠানোর অনুরোধ করা হয়েছে। 

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে যে রেল বোর্ডের চেয়ারম্যানকে চিঠি লিখেছেন রাজ্যের মুখ্যসচিব। তিনি বলেছেন যে জেলা প্রশাসন এখন ত্রাণ ও উদ্ধারকার্জে ব্যস্ত, তাই এখনই বিশেষ ট্রেনকে স্বাগত জানাতে পারব না কয়েকদিন। দয়া করে ২৬ মে অবধি ট্রেন চালাবেন না। 

প্রসঙ্গত যারা বাইরে থেকে আসছেন, তাদের তাপমাত্রা পরীক্ষার পর তাদের সামাজিক দূরত্ব মেনে বাড়ি পৌঁছাতে সাহায্য করে প্রশাসন। কিন্তু আপাতত আমফানের জেরে সেই কাজ করা মুস্কিল। এর জন্যেই ট্রেন ক্যানসেল করতে বলা হয়েছে রাজ্যের তরফে। প্রসঙ্গত শ্রমিক বিশেষ ট্রেনের জন্য আগে গন্তব্য রাজ্যেরও অনুমতি লাগত। কিন্তু সেই নিয়ম উঠিয়ে দিয়েছে কেন্দ্র। তাই ট্রেন পাঠানোর ক্ষেত্রে কোনও বাঁধা নেই। কিন্তু রাজ্যের অনুরোধ রেলমন্ত্রর রাখে কিনা, সেটা দেখার। 

এখনও পর্যন্ত আমফানে মৃত ৮৬। নবান্ন সূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত শুধু গাছ পড়েই মারা গিয়েছেন ২৭ জন। তড়িতাহাত হয় মৃত্যু হয়েছে ২২ জন। দেওয়াল ভেঙে ২১ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও বাড়ি ভেঙে, সাপের কামড়ে, জলে ডুবে, ল্যাম্পপোস্ট পড়ে মোট ১৬জন মারা গেছেন।

 

বন্ধ করুন