বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সরাসরি সংঘাতে জড়াল বাম–কংগ্রেস, দুই আসনে প্রার্থী ঘোষণা করতেই জোটে জট

সরাসরি সংঘাতে জড়াল বাম–কংগ্রেস, দুই আসনে প্রার্থী ঘোষণা করতেই জোটে জট

বাম–কংগ্রেস

আগামী ১০ জুলাই চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে। তা নিয়ে বামফ্রন্টের বৈঠক বসে। এই চার কেন্দ্রের উপনির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট করে লড়াই হবে বলে জানানো হয়। বামেরা প্রার্থী দেয় তিন কেন্দ্রে। একটি আসন ছাড়া হয় কংগ্রেসকে। এই তিন কেন্দ্রের দুটিতে সিপিএম একটিতে ফরওয়ার্ড ব্লকের প্রার্থী ঘোষণা করা হয়।

তৃণমূল কংগ্রেস আগেই চার বিধানসভা আসনের উপনির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছিল। বিজেপিও চারজন প্রার্থীর নাম ঘোষণা করেছে। বামেরা একটি আসন কংগ্রেসকে ছেড়ে তিনটি আসনে প্রার্থী ঘোষণা করে দেয়। লোকসভা নির্বাচনে বামেরা একটি আসনও পায়নি। তাহলে এত দাদাগিরি কিসের?‌ এই প্রশ্ন ওঠে কংগ্রেস নেতাদের মধ্যে। বামেরা রায়গঞ্জ আসনটি শুধু ছেড়েছে কংগ্রেসকে। আর তাতেই বিধান ভবনের নেতারা চটে গিয়ে বাগদা আসনে প্রার্থী দিয়ে বসেছে। সুতরাং রাজ্যের চার আসনের উপনির্বাচনেও বাম–কংগ্রেসের জোটে জট দেখা গেল।

বামফ্রন্টের শরিক দল ফরওয়ার্ড ব্লকের ঘোষণা করা বাগদা কেন্দ্রে এবার পৃথকভাবে প্রার্থী দিয়ে দিল কংগ্রেস। রাজ্যের চারটি আসনের উপনির্বাচনে এবার দুটিতে লড়বে হাত শিবির। মানিকতলা আর রানাঘাটে আলাদা প্রার্থী দিচ্ছে না কংগ্রেস। আজ, মঙ্গলবার এআইসিসির পক্ষ থেকে বাংলার দুই কেন্দ্রের প্রার্থী ঘোষণা করা হল। রায়গঞ্জ আসনে কংগ্রেসের প্রার্থী উত্তর দিনাজপুরের জেলা সভাপতি মোহিত সেনগুপ্ত। আর বাগদা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করবেন অশোক হালদার। ওই কেন্দ্রে লড়বেন ফরওয়ার্ড ব্লকের প্রার্থী গৌরদীপ্ত বিশ্বাস। সুতরাং বাগদায় চতুর্মুখী লড়াই।

আরও পড়ুন:‌ বিজেপির এমন ভরাডুবি কেন? সুকান্তের পর্যালোচনা বৈঠকে উঠে এল চাঞ্চল্যকর তথ্য

আগামী ১০ জুলাই রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে। তা নিয়ে গত শুক্রবার বামফ্রন্টের বৈঠক বসে। সেখান থেকেই এই চার কেন্দ্রের উপনির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট করে লড়াই হবে বলে জানানো হয়। বামেরা প্রার্থী দেয় তিন কেন্দ্রে। একটি আসন ছাড়া হয় কংগ্রেসকে। এই তিন কেন্দ্রের মধ্যে দুটিতে সিপিএম এবং একটিতে ফরওয়ার্ড ব্লকের প্রার্থী ঘোষণা করা হয়। বামফ্রন্টের পক্ষ থেকে মানিকতলায় প্রতিদ্বন্দ্বিতা করবেন সিপিএমের রাজীব মজুমদার, রানাঘাট দক্ষিণের সিপিএম প্রার্থী অরিন্দম বিশ্বাস এবং বাগদায় প্রতিদ্বন্দ্বিতা করবেন ফরওয়ার্ড ব্লকের প্রার্থী গৌরদীপ্ত বিশ্বাস।

এখানেই আপত্তি বিধান ভবনের। সে কথা তারা এআইসিসি–কে জানিয়েছিল। আর তার পরই এই বাগদা আসনে প্রার্থী দিয়ে দিল কংগ্রেস। কংগ্রেসের যুক্তি, ২০১৬, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বাগদা আসন থেকে কংগ্রেস প্রতিদ্বন্দ্বিতা করেছিল। বনগাঁ লোকসভা আসনে ২০২৪ সালে কংগ্রেস প্রতিদ্বন্দ্বিতা করে। তাহলে আগের অঙ্ক ধরলে বাগদা আসন থেকে এবারও কংগ্রেসের প্রার্থী দেওয়ার কথা। তাহলে উপনির্বাচনে জোট ঘোষণা হলেও কেন বামফ্রন্টের শরিক ফরওয়ার্ড ব্লক প্রার্থী দিল? প্রশ্ন তুলেছে কংগ্রেস। আর প্রদেশ কংগ্রেসের সেই সিদ্ধান্তে সিলমোহর দিয়ে এআইসিসি বাগদা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করল।

বাংলার মুখ খবর

Latest News

শিক্ষকদের ডিজিটাল হাজিরার নির্দেশ দিয়েও পিছিয়ে এল ওই রাজ্যের সরকার আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল হার্দিক নাকি সূর্য, রোহিত নাকি লোকেশ, গম্ভীরের সঙ্গে আগরকরদের বৈঠকে মিলেছে জবাব! অন্য নারীতে মগ্ন স্বামী! দু-মাসের শিশু কোলে 'তিন তালাক' দুবাইয়ের রাজকুমারীর মোদীর স্লোগান ‘বদলে’ মালব্যকে পাশে পেলেন শুভেন্দু! খাদের দিকে ঠেললেন সুকান্ত? সারা দিনের কোন সময়ে সহবাসের জন্য সবেচেয়ে ভালো? কী বলছে বিজ্ঞান থানার ভেতরই মার শরীরে আগুন ধরালেন যুবক, কারণ জানলে চমকে যাবেন Video: জমি কেড়েছে মাফিয়া! অভিযোগে কালেক্টরের দফতরে হতাশ কৃষক যা করলেন 'আম্বানিদের বিয়েতে বোমা পড়বে',আতঙ্ক ছড়িয়ে গ্রেফতার ইঞ্জিনিয়র, কে তিনি? Video: কাশ্মীরের ডাল লেকে মহরম ঘিরে কিছু দৃশ্য একনজরে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.