বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > CAA: কান খুলে শুনুন, সিএএ কার্যকর হবেই, মমতাকে বড় চ্যালেঞ্জ 'ভাই' শুভেন্দুর

CAA: কান খুলে শুনুন, সিএএ কার্যকর হবেই, মমতাকে বড় চ্যালেঞ্জ 'ভাই' শুভেন্দুর

মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী। (ফাইল ছবি)

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে সিএএ ইস্যুতে ঢালাও প্রতিশ্রুতি দিয়েছিলেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। কিন্তু এখনও কার্যকরী হয়নি সিএএ। এদিকে সামনেই পঞ্চায়েত নির্বাচন। তবে কি ভোটের আগে ফের সিএএ ইস্যুতে চমক দিলেন শুভেন্দু?

আপনারা জানেন সিএএ বহু চর্চিত বিষয়। গুজরাটে সিএএ কার্যকর করার ব্যবস্থা হচ্ছে। সিএএ কার্যকর হবে। কান খুলে ভালো করে শুনে নিন, মমতা ব্যানার্জি শুনে নিন, সিএএ কার্যকর হবেই। পঞ্চায়েত ভোটের আগে ঠাকুরনগরের সমাবেশে দাঁড়িয়ে এভাবেই কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শুক্রবারই রাজ্য়ের মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে সৌজন্য দেখিয়েছিলেন শুভেন্দু। এনিয়ে নানা চর্চা বঙ্গ রাজনীতিতে। আর শনিবারই ঠাকুরনগরে দাঁড়িয়ে সিএএ ইস্যুতে সেই মমতা বন্দ্যোপাধ্য়ায়কেই চ্যালেঞ্জ ছুঁড়লেন শুভেন্দু।

এর সঙ্গেই তাঁর সংযোজন, সিএএ কার্যকর হবেই। সিএএ কার্যকর হওয়া শুধু সময়ের অপেক্ষা। দম থাকলে সিএএ আটকে দেখান। কারও নাগরিকত্ব কাড়া হবে না। দাবি শুভেন্দুর। এর সঙ্গেই তিনি জানিয়ে দেন, কারও নাগরিকত্ব কেড়ে নেওয়ার কথা আইনে নেই। এটা নিশ্চিত করেন তিনি। মতুয়া তালুকে দাঁড়িয়ে এভাবেই সিএএ ইস্যুতে সুর চড়ান শুভেন্দু।

তাঁর কথায়, শুভেন্দু অধিকারী, শান্তনু ঠাকুরের উপর ভরসা রাখুন। সিএএ হবেই।

এদিকে রাজ্য়ের বিরোধী দলনেতার মুখে সিএএ আশ্বাস শুনে প্রবল হাততালি পড়ে সভায়। কিন্তু কবে কার্যকরী হবে তা নিয়ে অবশ্য় তিনি খোলসা করেননি। তবে তাঁর কথায় ডবল ইঞ্জিন সরকার হবে বাংলায়।

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে সিএএ ইস্যুতে ঢালাও প্রতিশ্রুতি দিয়েছিলেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। কিন্তু এখনও কার্যকরী হয়নি সিএএ। এদিকে সামনেই পঞ্চায়েত নির্বাচন। তবে কি ভোটের আগে ফের সিএএ ইস্যুতে চমক দিলেন শুভেন্দু?

 

বন্ধ করুন