বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সবাই নাগরিক হলে আপনার DIB ৭১ সালের আগের দলিল চায় কেন? মমতাকে প্রশ্ন শুভেন্দুর

সবাই নাগরিক হলে আপনার DIB ৭১ সালের আগের দলিল চায় কেন? মমতাকে প্রশ্ন শুভেন্দুর

শুভেন্দু অধিকারী

পেটের টানে আমাদের ছেলে মেয়েদের যখন বাইরের দেশে যেতে হয়। বাংলাদেশে আত্মীয় স্বজনের কাছে যেতে হয়। আপনার DIB অফিস কেন ৭১ সালের আগের দলিল চায়? চাকরির ভেরিফিকেশনের জন্য কেন বলা হয় ৭১-এর আগের দলিল আনো?

পঞ্চায়েত নির্বাচনের আগে নবদ্বীপে মতুয়াদের সভায় যোগদান করে ফের CAA নিয়ে আশ্বাস দিয়ে এলেন শুভেন্দু অধিকারী। জানালেন, CAA কার্যকরের জন্য আর বেশি অপেক্ষা করতে হবে না। সঙ্গে তাঁর প্রশ্ন, সবাই নাগরিক হলে পুলিশ ভেরিফিকেশনের সময় ৭১ সালের আগের দলিল চাওয়া হয় কেন?

এদিন শুভেন্দুবাবু বলেন, ‘CAA আইন কার্যকরের প্রক্রিয়া কবে শুরু হবে আমরা তার অপেক্ষায় আছি। আমরা আশাবাদী, আর বেশি দিন আমাদের অপেক্ষা করতে হবে না। তাই আজ আমরা আওয়াজ তুলব, অবিলম্বে পশ্চিমবঙ্গে CAA লাগু করতে হবে। আমরা দু’চোখ দিয়ে তার অপেক্ষায় আছি’।

মতুয়াদের শুভেন্দুবাবুর আশ্বাস, ‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ২ মাস আগে বলেছেন, CAA আইন বানিয়েছি কার্যকর করার জন্যই। আর এই বাংলার মুখ্যমন্ত্রী পরিবারবাদ ও তোষণ ছাড়া কিছু বোঝেন না। ওনার এই ২টোই এজেন্ডা। এই মুখ্যমন্ত্রী বলেন CAA-র আবার দরকার কী? আমরা তো সকলেই নাগরিক। মাননীয় মুখ্যমন্ত্রী আপনি তো ১২ বছর পুলিশমন্ত্রী। আপনি তো চাকরি দিতে পারেননি। বরং আপনার দলের লোকেরা চাকরি বিক্রি করেছে। পেটের টানে আমাদের ছেলে মেয়েদের যখন বাইরের দেশে যেতে হয়। বাংলাদেশে আত্মীয় স্বজনের কাছে যেতে হয়। আপনার DIB অফিস কেন ৭১ সালের আগের দলিল চায়? চাকরির ভেরিফিকেশনের জন্য কেন বলা হয় ৭১-এর আগের দলিল আনো? আমাকে তো বলে না। শান্তনু ঠাকুরের পরিবারকে বলা হয়। এই যে একটা পাঁচিল তুলে রেখেছে এর বিরুদ্ধেই কেপি ঠাকুরের লড়াই। এই লড়াই সফল হয়েছে মোদীজি, অমিত শাহজির কল্যাণে। আর এক ব্যবস্থাপক সুব্রত ঠাকুর, শান্তনু ঠাকুর’।

২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে মতুয়াদের তীর্থক্ষেত্র ঠাকুরনগরে এসে CAA আইন প্রণয়নের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার পর লোকসভা ভোটে মতুয়া অধ্যুষিত এলাকায় ব্যাপক সাফল্য পেয়েছে বিজেপি। লোকসভা নির্বাচনে জিতে ক্ষমতায় ফেরার ১ বছরের মধ্যে সংসদে CAA পাশ করায় মোদী সরকার। কিন্তু তার পর থেকে আইন কার্যকর হওয়ার অপেক্ষায় দিন গুনছেন মতুয়াসহ বাংলাদেশ থেকে আসা হিন্দু ও বৌদ্ধ উদ্বাস্তুরা।

 

বাংলার মুখ খবর

Latest News

‘সবচেয়ে ভালো…’ অনন্ত-রাধিকাকে নিয়ে একী বললেন সলমন? বিয়ের পরেই কি এল সুখবর? মহরমের আগে প্যালেস্তাইনের পতাকা নিয়ে মিছিল, বিহারে গ্রেফতার ৩ যুবক 'ওরা এখনই জিতে গিয়েছে!' মঙ্গোলিয়া দলের ইউনিফর্ম দেখে মুগ্ধ নেটপাড়া, কী বলছে? হঠাৎ নেপোটিজমের বিরুদ্ধে লড়ছেন জাহ্নবী কাপুর! বিমানবন্দর সংলগ্ন হোটেল থেকে উদ্ধার আন্দামানের যুবকের দেহ, তদন্তে পুলিশ করণ জোহর বলেছেন, তিনি বডি ডিসমর্ফিয়ায় আক্রান্ত! কী এই সমস্যা? জেনে নিন সোনার গয়না পরা কোন কোন রাশির জন্য শুভ? মীন সহ কাদের ভাগ্য ফেরে? রইল জ্যোতিষমত চন্দ্রবিন্দুর গানের সঙ্গে মিলে গেল লোকগীতি! সারেগামাপায় পটা-সিধুকে টক্কর বনশ্রীর ট্রাম্পের VP প্রার্থী ভ্যান্সের স্ত্রী ‘উষা পারিবারিক বন্ধু’, এল বিবেকের বার্তা কিছু অংশে হোক শিল্প, বাকিটা চাষযোগ্য করে ফেরত দেওয়া হোক, সুর বাঁধছে সিঙ্গুর

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.