বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রোমোটিং নিয়ে মামলার মাশুল? ধারালো অস্ত্র দিয়ে হামলা হাইকোর্টের আইনজীবীকে
ঘটনার সিসিটিভি ফুটেজ।
ঘটনার সিসিটিভি ফুটেজ।

প্রোমোটিং নিয়ে মামলার মাশুল? ধারালো অস্ত্র দিয়ে হামলা হাইকোর্টের আইনজীবীকে

কে বা কারা এই হামলা চালিয়েছে, তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়।

‌নিজের বাড়ির পাশে চায়ের দোকানের সামনে বন্ধুদের সঙ্গে আড্ডা দিচ্ছিলেন কলকাতা হাইকোর্টের আইনজীবী। ঠিক তখনই ধারালো অস্ত্র দিয়ে তাঁকে খুন করার চেষ্টা করল কয়েকজন দুষ্কৃতী। এই ঘটনায় আহত আইনজীবী ও আরও একজনকে বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে, মঙ্গলবার সকাল ১১টা নাগাদ শিবপুর থানা এলাকায় কাজীপাড়ায় নিজের বাড়ির কাছে বন্ধু মহম্মদ ইমতিয়াজের সঙ্গে দাঁড়িয়ে কথা বলছিলেন কলকাতা হাইকোর্টের আইনজীবী তনভীর আলম। আচমকাই তিনজন দুষ্কৃতী ধারালো অস্ত্র নিয়ে ওই আইনজীবীর ওপর আক্রমণ চালায়। এরপর ধারালো অস্ত্র দিয়ে ওই আইনজীবীকে এলোপাথাড়ি কোপাতে থাকে বলে অভিযোগ উঠেছে। এই আইনজীবীর পিঠে ও বাঁ হাতে গভীর ক্ষতের সৃষ্টি হয়েছে। পাশাপাশি শরীরের অন্যান্য অংশেও আঘাত রয়েছে। তনভীরকে বাঁচাতে এগিয়ে আসেন ইমতিয়াজও। তিনিও আহত হন। তাঁদের দু'জনকেই আন্দুলের একটি বেসরকারি হাসপাতালে ভরতি করানো হয়েছে।

হাসপাতাল সূত্রে খবর, এলোপাথাড়ি কোপে গভীর ক্ষতের সৃষ্টি হওয়ায় প্রয়োজনে ওই আইনজীবীকে অস্ত্রোপচার করানোও হতে পারে। কে বা কারা এই হামলা চালিয়েছে, তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়। তবে আইনজীবীর পরিবারের তরফে জানানো হয়েছে, শিবপুর এলাকায় বেআইনি প্রোমোটিংরাজ ও দুষ্কৃতীদের দাপট বেড়েই চলেছে। সম্প্রতি বেআইনি প্রোমোটিং সংক্রান্ত একটি মামলা লড়ছিলেন তনভীর। সেই কারণেই আইনজীবীর উপর হামলা হতে পারে বলে পরিবারের সদস্যদের অভিযোগ। ইতিমধ্যে শিবপুর থানার পুলিশ চাঁদ ও গোপী নামে দুই দুষ্কৃতীকে আটক করেছে। এলাকার সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনার সঙ্গে আর কেউ জড়িত আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

বন্ধ করুন