বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > হেমতাবাদের BJP বিধায়ক মৃত্যুতে CBI তদন্তের আর্জি খারিজ হাইকোর্টের
সিআইডির এডিজির নজরদারিতে সেই মৃত্যুর তদন্ত চালানোর নির্দেশ দিয়েছে হাইকোর্ট 
সিআইডির এডিজির নজরদারিতে সেই মৃত্যুর তদন্ত চালানোর নির্দেশ দিয়েছে হাইকোর্ট 

হেমতাবাদের BJP বিধায়ক মৃত্যুতে CBI তদন্তের আর্জি খারিজ হাইকোর্টের

  • সিআইডির এডিজির নজরদারিতে সেই মৃত্যুর তদন্ত চালানোর নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের আর্জি খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। ঘটনায় তদন্তভার সিআইডির হাতে রাখার নির্দেশ দেন সিঙ্গল বেঞ্চ।

বিচারপতি নির্দেশ দেন, ১৪ দিনের মধ্যে কলকাতা মেডিক্যাল এবং হাসপাতালের ফরেনসিক বিভাগকে বিধায়কের ময়নাতদন্তের রিপোর্ট খতিয়ে দেখে নয়া রিপোর্ট জমা দিতে হবে। একইসঙ্গে সিআইডির অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেলের (এডিজি) নজরদারিতে সেই মৃত্যুর তদন্ত চালানোর নির্দেশ দেয় হাইকোর্ট।

গত ১৩ জুলাই সকালে রায়গঞ্জের বালিয়া থেকে বিধায়কের ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়েছিল। তাঁর হাত বাঁধা ছিল। পরিবারের দাবি, তাঁকে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছিল। একই দাবি করে বিজেপিও। ‘সম্ভবত রাজনৈতিক কারণ’-এ খুন করা হয়ে বলে মন্তব্য করেছিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। সিবিআই তদন্তেরও দাবি তোলা হয়েছিল। সেই দাবির মধ্যেই রহস্য মৃত্যুর তদন্তভার সিআইডির হাতে তুলে দেয় রাজ্য় সরকার। কিন্তু মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের আর্জি জানিয়ে হাইকোর্টে মামলা দায়ের করেন বিধায়কের স্ত্রী। সোমবার সেই আর্জি খারিজ হয়ে গিয়েছে।

সেই রায়ে অবশ্য খুশি নয় বিধায়কের পরিবার। সিঙ্গল বেঞ্চের রায়ের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে যাচ্ছেন বিধায়কের পরিজনরা। হাইকোর্টে আবেদন দাখিল করা ব্রিজেশ ঝা বলেন, ‘কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ সিবিআই তদন্তের আর্জি খারিজ করে দিয়েছে। আমরা শীঘ্রই ডিভিশন বেঞ্চে আবেদন জানাব।’

বন্ধ করুন