বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > OMR sheets recovered from Nadia: চৈত্র সেল নাকি? চুড়িদার দোকানের পর হাটে উদ্ধার কলকাতা বিশ্ববিদ্যালয়ের OMR শিট!

OMR sheets recovered from Nadia: চৈত্র সেল নাকি? চুড়িদার দোকানের পর হাটে উদ্ধার কলকাতা বিশ্ববিদ্যালয়ের OMR শিট!

নদিয়ায় উদ্ধার হওয়ার ওএমআর শিট।

করিমপুর হাটে একটি সাহিত্য সংগঠনের বৈঠক চলছিল। সেই বৈঠকের মধ্যে একটি স্টলে কয়েকটি নথি পড়ে থাকে দেখেন কয়েকজন ব্যক্তি। যা আদতে ওএমআর শিট ছিল। পশ্চিমবঙ্গে লাগামছাড়া শিক্ষাদুর্নীতির অভিযোগের মধ্যেই হাট থেকে ওএমআর শিট উদ্ধার হওয়ায় হইচই শুরু হয়।

বেহালার চুড়িদার দোকানের পর নদিয়ার করিমপুর হাট থেকে উদ্ধার হল ওএমআর শিট। যা কলকাতা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। ইতিমধ্যে পুলিশের হাতে সেই ওএমআর শিটগুলি তুলে দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে পুলিশের তরফে জানানো হয়েছে, আপাতত ওই ওএমআর শিটগুলি রেখে দেওয়া হয়েছে। শুরু হয়েছে তদন্ত। কীভাবে ওএমআর শিটগুলি করিমপুর হাটে এল, তা খতিয়ে দেখা হচ্ছে।

সোমবার সন্ধ্যায় করিমপুর হাটে একটি সাহিত্য সংগঠনের বৈঠক চলছিল। সেই বৈঠকের মধ্যে একটি স্টলে কয়েকটি নথি পড়ে থাকে দেখেন কয়েকজন ব্যক্তি। যা আদতে ওএমআর শিট ছিল। পশ্চিমবঙ্গে লাগামছাড়া শিক্ষাদুর্নীতির অভিযোগের মধ্যেই হাট থেকে ওএমআর শিট উদ্ধার হওয়ায় হইচই শুরু হয়। দ্রুত খবর দেওয়া হয় পুলিশকে। ঘটনাস্থলে এসে পুলিশ ওএমআর শিটগুলি উদ্ধার করে।

আরও পড়ুন: গড়িয়াহাটে পড়েছিল OMR শিট, হতবাক পথচারীরা, একেবারে যেন মোড়ের শোভা!

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ওই ওএমআর শিটগুলি কলকাতা বিশ্ববিদ্যালয়ের কোনও পরীক্ষার উত্তরপত্র। ২০১৬ এবং ২০১৮ সালের পরীক্ষাগ উত্তরপত্র হিসেবে ওই ওএমআর শিটগুলি ব্যবহার করা হয়েছিল। তবে বিষয়টি নিয়ে পুলিশের তরফে বিস্তারিতভাবে কিছু জানানো হয়নি। আপাতত তদন্ত শুরু করেছে পুলিশ। 

সূত্রের খবর, কীভাবে ওই ওএমআর শিটগুলি করিমপুরের হাটে এল, তা নিয়ে কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হচ্ছে। ওই ঘটনার কারও হাত আছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ। জেলা পুলিশের এক উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছেন, ওএমআর শিটগুলি রেখে দেওয়া হয়েছে। আইন মেনে যাবতীয় পদক্ষেপ করছে পুলিশ।

আরও পড়ুন: OMR sheet found: বেহালায় চুড়িদারের বাক্সে উদ্ধার ওএমআর শিট , নিয়োগ দুর্নীতি যোগ নেই তো?

তবে এই প্রথম এরকমভাবে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওএমআর শিট উদ্ধার করা হল না। সম্প্রতি বেহালার ১৪ নম্বর বাসস্ট্যান্ডের কাছে একটি চুড়িদারের দোকান থেকেও কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওএমআর শিট উদ্ধার করা হয়েছে। দোকানের মালিকের দাবি, নিউ মার্কেট থেকে চুড়িদারা কিনে এনেছিলেন। নিজের দোকানে চুড়িদার সাজাতে গিয়ে একাধিক ওএমআর শিট দেখতে পান বলে দাবি করেন ওই ব্যবসায়ী। সেগুলিও ২০১৬ এবং ২০১৮ সালের পরীক্ষার উত্তরপত্র ছিল।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বাংলার মুখ খবর

Latest News

পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.