বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কলকাতা ছাড়িয়ে কল্যাণীতে ধরা পড়ল কল সেন্টারের আড়ালে প্রতারণাচক্র
প্রতিকি ছবি।

কলকাতা ছাড়িয়ে কল্যাণীতে ধরা পড়ল কল সেন্টারের আড়ালে প্রতারণাচক্র

  • জানা গিয়েছে, কল্যাণীর দেবদারু লেনে ভাড়া বাড়িতে কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের নামে চলছিল কল সেন্টারটি। বাড়ির মালিক ভবানীরানি চৌধুরী বলেন, ১ বছরের কিছু বেশ সময় ওরা এখানে এসেছে।

রাজ্যে কল সেন্টার খুলে প্রতারণার খবর নতুন নয়। কলকাতা লাগোয়া বিধাননগর ও নিউ টাউনে প্রায় প্রতি সপ্তাহেই খোঁজ পাওয়া যায় এই ধরণের কল সেন্টারের। এবার তেমনই কল সেন্টারের নামে প্রতারণার খবর পাওয়া গেল নদিয়ার কল্যাণীতে। কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের আড়ালে বেশ কিছুদিন ধরে এই প্রতারণা চক্র চলছিল বলে জানা গিয়েছে। বুধবার সেখানে হানা দেন গোয়েন্দারা।

জানা গিয়েছে, কল্যাণীর দেবদারু লেনে ভাড়া বাড়িতে কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের নামে চলছিল কল সেন্টারটি। বাড়ির মালিক ভবানীরানি চৌধুরী বলেন, ১ বছরের কিছু বেশ সময় ওরা এখানে এসেছে। আমাকে বলেছিল কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্র চালাবে। ভিতরে কী হত জানি না। আজ দেখি পুলিশ এসে সব নিয়ে গেল।

‘‌উনি কি আজকাল বন্দুক নিয়ে ঘোরেন?’‌, অভিষেককে সরাসরি আক্রমণ দিলীপের

গোয়েন্দা সূত্রে খবর, ভুয়ো কল সেন্টার চালাতেন সুব্রত সরকার ও সুনীতা দে। বুধবার সেখানে হানা দেয় ১৪ জনের গোয়েন্দাদল। এর পর ওই কল সেন্টার থেকে উদ্ধার হয়েছে, ল্যাপটপ, সিম, মোবাইল ফোন ও নথি। আটক করা হয়েছে মোট ৭ জনকে। গোয়েন্দারা জানাচ্ছেন, এখান থেকে ফোন করে মানুষের সঙ্গে আর্থিক প্রতারণা করা হত। তার অভিযোগ জমা পড়েছে সাইবার ক্রাইমে। পাড়ার মধ্যে গোয়েন্দা হানায় আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা।

 

 

বন্ধ করুন