বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাংলাদেশে পাচার হওয়ার পথে উদ্ধার হল একাধিক উট
আটক উট (ফাইল ছবি) 
আটক উট (ফাইল ছবি) 

বাংলাদেশে পাচার হওয়ার পথে উদ্ধার হল একাধিক উট

  • বাঁশ ঝাড়ে লুকিয়ে রাখা হয়েছিল সাতটি উট। যা উদ্ধার করল কালিয়াগঞ্জ থানার পুলিশ।

অবাক কাণ্ড উত্তর দিনাজপুরে। কারণ বাঁশ ঝাড়ে লুকিয়ে রাখা হয়েছিল সাতটি উট। যা উদ্ধার করল কালিয়াগঞ্জ থানার পুলিশ। তবে এই ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। এই উটগুলি পাচারের উদ্দেশ্যেই রাখা হয়েছিল বলে অনুমান পুলিশের। পুলিশ নির্দিষ্ট ধারায় মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে।

রবিবার রাতে উত্তর দিনাজপুর জেলা পশুপ্রেমী সংগঠন পিপলস ফর অ্যানিম্যাল সদস্যদের কাছে খবর আসে কালিয়াগঞ্জ থানার অন্তর্গত মালগাঁও গ্রাম পঞ্চায়েতের কালুডাঙ্গা গ্রামে এক বাঁশ ঝাড়ে সাতটি উট লুকিয়ে রাখা রয়েছে। সেই উটগুলি রাতের অন্ধকারে বাংলাদেশে পাচার হতে পারে। এই খবর পেয়েই পশুপ্রেমী সংগঠনের সদস্যরা কালিয়াগঞ্জ থানায় ঘটনাটি জানায়। তারপর পুলিশ এসে দেখে খবরটি পুরোপুরি সত্য। তখন বন দফতরকে খবর দেওয়া হয়।

এরপর যৌথ অভিযান চালিয়ে সেখানে থেকে উটগুলি উদ্ধার করা হয়েছে বলে খবর। উদ্ধার হওয়া উটগুলিকে কালিয়াগঞ্জ থানায় নিয়ে আসা হয়। পুলিশ সূত্রে খবর, উটগুলি উদ্ধারের করে নির্দিষ্ট ধারায় মামলা দায়ের করে তদন্ত শুরু হয়েছে। কী কারণে উটগুলিকে লুকিয়ে রাখা হয়েছিল তাও খতিয়ে দেখা হচ্ছে।

উত্তর দিনাজপুর পিপলস ফর এনিমেলের সদস্য সুব্রত দাসের অভিযোগ, রাতের অন্ধকারে এই পথ দিয়ে উট বাংলাদেশে পাচার হয়। এর আগেই কালিয়াগঞ্জের এই পথ দিয়ে উট পাচার করার সময় তারা ধরে পুলিশের হাতে তুলে দিয়েছিল। এবার কালুডাঙা গ্রামের উট লুকিয়ে রাখার খবর দেন। পুলিশকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে পৌঁছতেই পাচারকারীরা সেখান থেকে গা ঢাকা দেয়। পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করতে পারলে উট পাচারের রহস্য উদঘাটন করা সম্ভব হবে।

বন্ধ করুন