বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গ্রামে 'ঘাড়ধাক্কা' খেয়েছে তৃণমূল, কোন্দলের জেরে মালদায় সভা বাতিল ফিরহাদের?
ফিরহাদ হাকিম, মন্ত্রী
ফিরহাদ হাকিম, মন্ত্রী

গ্রামে 'ঘাড়ধাক্কা' খেয়েছে তৃণমূল, কোন্দলের জেরে মালদায় সভা বাতিল ফিরহাদের?

  • কিছুদিন আগেই শান্তিপুরে শুভেন্দু অধিকারীর সভাতে চেয়ার ফাঁকা থাকার ছবিকে ঘিরে অস্বস্তি বেড়েছে বিজেপির অন্দরে। মালদায় ফিরহাদের সভাতেও কী তেমন কিছু আঁচ করেছিলেন তৃণমূল নেতৃত্ব?

একসময়ের কংগ্রেসের গড়। বর্তমানে তার অনেকটাই তৃণমূলের দখলে। কিন্তু সেই মালদাতেই বার বার কোন্দলের কাঁটা বিদ্ধ করেছে তৃণমূলকে। আর সেই মালদাতেই এবার বাতিল হয়ে গেল রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের সভার কর্মসূচি। বলা হচ্ছে হেলিপ্যাড গ্রাউন্ডের সমস্যার কারণে মালদায় ফিরহাদের সভা বাতিল করা হয়েছে। তবে দলের অন্দরে অবশ্য ঘুরছে অন্য কথা। প্রশ্ন উঠছে তবে কী কোন্দলের জেরে সভা বাতিল করতে বাধ্য হয়েছে তৃণমূল? তবে তৃণমূল নেতৃত্ব এনিয়ে কোনও মন্তব্য করতে চাননি। এদিকে কিছুদিন আগেই শান্তিপুরে শুভেন্দু অধিকারীর সভাতে চেয়ার ফাঁকা থাকার ছবিকে ঘিরে অস্বস্তি বেড়েছে বিজেপির অন্দরে। মালদায় ফিরহাদের সভাতেও কী তেমন কিছু আঁচ করেছিলেন তৃণমূল নেতৃত্ব?

এদিকে দল সূত্রে খবর, হরিশ্চন্দ্রপুরের গোলামোড় নবগ্রাম এলাকায় সভার প্রচারে গিয়েছিলেন তৃণমূলের নেতারা। সেখানে কার্যত গলাধাক্কা খেয়েছেন তৃণমূল নেতৃত্ব। গ্রাম থেকে তৃণমূল নেতাদের কার্যত বের করে দেওয়া হয়। একাংশ গ্রামবাসীদের দাবি, সরকারি নানা প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত সাধারণ মানুষ। ভোট এলেই নেতারা নানা প্রতিশ্রুতি দেন। আর ভোট মিটলেও পরিস্থিতির কোনও উন্নতি হয় না। সেই অভিযোগ তুলেই সভায় যাওয়ার সম্মতি দেওয়া তো দূরের কথা তৃণমূল নেতাদের কথাই শুনতে চাননি গ্রামবাসীদের অনেকেই। এনিয়ে উদ্বেগ বেড়েছে দলের অন্দরে।

  এর সঙ্গেই মালদায় চাঁচলের বিধায়ক নীহাররঞ্জন ঘোষের সঙ্গে প্রাক্তন মন্ত্রী কৃষেন্দু   নারায়ণ চৌধুরীর দ্বন্দ্ব মালদার রাজনীতির অন্যতম চর্চার বিষয়। সেই দূরত্ব ঘোচেনি এখনও। কার্যত সেই দ্বন্দ্ব আর ক্ষোভের ঝড় আছড়ে পড়তে পারে সভায়, একথা আঁচ করেই কী সভা বাতিল করে দেওয়া হল? 

 

বন্ধ করুন