বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চিটফান্ডকাণ্ডে আরও ১ তৃণমূল নেতাকে গ্রেফতার করল সিবিআই
প্রণব চট্টোপাধ্যায়। ফাইল ছবি
প্রণব চট্টোপাধ্যায়। ফাইল ছবি

চিটফান্ডকাণ্ডে আরও ১ তৃণমূল নেতাকে গ্রেফতার করল সিবিআই

  • সিবিআইয়ের দাবি, বর্ধমান সন্মার্গ নামে ওই চিটফান্ড সংস্থাকে বিভিন্ন সুবিধা অবৈধভাবে পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ধাপে ধাপে প্রায় ৩.৭৫ কোটি টাকা নিয়েছেন প্রণববাবু।

চিটফান্ডকাণ্ডে গ্রেফতার হলেন আরও এক তৃণমূল নেতা। শুক্রবার বর্ধমান পুর প্রশাসকমণ্ডলীর সদস্য প্রণব চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে সিবিআই। তাঁর বিরুদ্ধে বর্ধমান সন্মার্গ ওয়েলফেয়ার ট্রাস্ট নামে একটি সংস্থার পৌনে ৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। তবে ধৃত তৃণমূল নেতার স্ত্রী জানিয়েছেন, এব্যাপারে কিছুই জানেন না তাঁরা।

সিবিআইয়ের দাবি, বর্ধমান সন্মার্গ নামে ওই চিটফান্ড সংস্থাকে বিভিন্ন সুবিধা অবৈধভাবে পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ধাপে ধাপে প্রায় ৩.৭৫ কোটি টাকা নিয়েছেন প্রণববাবু। সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্টের লেনদেন পরীক্ষা করে এই তথ্য সামনে এসেছে। কেন তিনি টাকা নিয়েছিলেন তার সন্তোষজনক ব্যাখ্যা দিতে পারেননি ওই তৃণমূল নেতা। এর পরই শুক্রবার তাঁকে গ্রেফতার করেন গোয়েন্দারা। সূত্রের খবর, কখনো লাইসেন্স পাইয়ে দেওয়ার নাম করে, কখনো দোকানঘরের ব্যবস্থা করে দেওয়ার নামে টাকা নিয়েছেন প্রণববাবু।

ধৃত তৃণমূল নেতার স্ত্রী জানিয়েছেন, চিটফান্ড সংস্থাটি কিছুদিন আমাদের বাড়িতে ঘর ভাড়া নিয়ে কাপড়ের ব্যবসা করত। তার পর তারা নির্মাণশিল্পের সঙ্গে যুক্ত হলে আমরা সম্পর্ক ছিন্ন করি। তাদের কার্যকলাপ সম্পর্কে কিছু জানতাম না। কেন আমার স্বামীকে গ্রেফতার করা হল জানি না।

এদিন প্রণববাবুকে আসানসোল আদালতে পেশ করে সিবিআই।

 

বন্ধ করুন