বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কয়লাকাণ্ডে ডিফল্ট জামিনের আবেদন বিকাশ মিশ্রর, খারিজ করল আসানসোলের সিবিআই আদালত

কয়লাকাণ্ডে ডিফল্ট জামিনের আবেদন বিকাশ মিশ্রর, খারিজ করল আসানসোলের সিবিআই আদালত

আসানসোলের সিবিআই আদালত।

আগামী ১৪ মার্চ এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন বিচারক। 

৯১ দিন ধরে জেল হেফাজতে রয়েছেন কয়লা পাচারকাণ্ডে অন্যতম অভিযুক্ত বিকাশ মিশ্র। তারপরও জামিন পেলেন না বিকাশ মিত্র। সোমবার তার আইনজীবী আদালতে জামিনের আবেদন জানালে সেই আর্জি নাকচ করে দেয় আসানসোলের সিবিআই আদালত। আগামী ১৪ মার্চ এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন বিচারক।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি মামলার শুনানির দিন ছিল। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে সেই সময় এসএসকেএম হাসপাতালে ভর্তি ছিলেন বিকাশ মিশ্র। ফলে তিনি আদালতে হাজিরা দিতে পারেননি। তার আইনজীবী সোমনাথ চট্টরাজ জানিয়েছেন, ‘যে সমস্ত অপরাধের ক্ষেত্রে সাজা ১০ বছরের বেশি হয়ে থাকে সেই সমস্ত মামলার ক্ষেত্রে তদন্ত চলাকালীন সর্বোচ্চ ৯০ দিন পর্যন্ত জেল হেফাজতে রাখা যায়। এই ঘটনায় এখনও তদন্ত চলছে এবং তা প্রমাণিত হয়নি। এই মুহূর্তে বিকাশ মিশ্র ৯০ দিনের জেল হেফাজত সম্পূর্ণ হয়েছে তাই আইন অনুসারে ৪০৯ ধারায় অভিযুক্ত বিকাশ মিশ্রর জামিনের আবেদন করা হয়। যদিও সিবিআই আদালতের বিচাকর রাজেশ চক্রবর্তী এই বিষয়ে সহমত পোষণ করেননি। তাই তিনি জামিনের আবেদন নাকচ করে দেন।’

কয়লাকাণ্ডে বিকাশ মিশ্রকে গত ৮ ডিসেম্বর গ্রেফতার করেছিল সিবিআই। কলকাতার বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে তিনি চিকিৎসাধীন ছিলেন। সেখান থেকেই সিবিআইয়ের আধিকারিকরা তাকে গ্রেফতার করে। পরে আসানসোলের সিবিআই আদালতে তোলা হলে তার জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়। এর আগেও তাকে বহুবার আদালতে পেশ করার নির্দেশ দিয়েছিলেন বিচারক। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে তিনি বেশিরভাগ সময়ে হাসপাতালে থাকার ফলে হাজিরা দিতে পারেননি।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

IND v ENG: অশ্বিন-জাদেজার কৌশল কাজে লাগিয়েই রাঁচিতে হিরো হওয়ার স্বপ্নে বুঁদ বশির শেয়ার বাজারে চলতে থাকা 'দুষ্টুমি' ধরতে ব্যবহার হচ্ছে AI, জানালেন খোদ SEBI সদস্য হাত মেলাচ্ছে রিলায়েন্স-ডিজনি, অনলাইন ক্রিকেট সম্প্রচারে আসবে যুগান্তকারী বদল? আমার ভাই, স্বপ্ন সত্যি করার সময় এসে গিয়েছে- ধ্রব জুরেলের জন্য রিঙ্কুর বার্তা ধনু, মকর, কুম্ভ, মীনের সোমবার কেমন কাটবে? দেখে নিন ২৬ ফেব্রুয়ারির রাশিফল বছরে ৩ মাস ‘নো ওয়ার্ক পলিসি’, জুন থেকে অগস্ট কোথায় গিয়ে থাকেন সইফ-করিনা? জলে গেল দাসেনের শতরান, ‘৪১৪ রানের’ রুদ্ধশ্বাস ম্যাচে আফ্রিদিদের হারালেন বাবররা আম্পায়ার্স কল নিয়ে কাঁদছে ইংল্যান্ড, এদিকে সেভাবেই ৪ জন ভারতীয় আউট হয়ে হল রেকর্ড সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফলে শবে বরাতের জন্য আজ ব্যাঙ্ক বন্ধ কলকাতা-সহ বাংলায়? মার্চে কোন ৯ দিন ছুটি থাকবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.