বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দরজা ভেঙে লালন শেখের বাড়িতে ঢুকেও CCTV-র হার্ড ডিস্ক পেল না CBI
রামপুরহাট গণহত্যার সিসিটিভি ফুটেজ জোগাড় করতে নেমে খালি হাতে ফিরল CBI. প্রতীকি ছবি

দরজা ভেঙে লালন শেখের বাড়িতে ঢুকেও CCTV-র হার্ড ডিস্ক পেল না CBI

  • রামপুরহাট গণহত্যায় ঘটনাস্থলের সব থেকে কাছের সিসিটিভি ফুটেজ সিবিআইয়ের হাতছাড়া।

রামপুরহাট গণহত্যার তদন্তে ধাক্কা খেল সিবিআই। ঘটনাস্থলের সব থেকে কাছে যে সিসিটিভি ক্যামেরা রয়েছে তার হার্ড ডিস্ক উদ্ধার করতে পারল না তারা। বৃহস্পতিবার হার্ড ডিস্ক উদ্ধার করে দরজা ভেঙে লালন শেখের বাড়িতে ঢোকেন সিবিআই গোয়েন্দারা। ওই ছবি হাতে পেলে সেদিন সোনা শেখের বাড়িতে হামলাকারীদের স্পষ্টভাবে চিহ্নিত করা যেত বলে মনে করছেন গোয়েন্দারা।

গত ২১ মার্চ রাতে সোনা শেখের বাড়িতে হামলা চালিয়েছিল কারা? কারা জ্বালিয়েছিল আগুন? জানতে লাগাতার প্রত্যক্ষদর্শীদের জেরা করছেন গোয়েন্দারা। এরই মধ্যে লালন শেখের বাড়ির সিসিটিভি ক্যামেরার ফুটেজ থেকে তথ্য জোগাড় করার চেষ্টা করেন গোয়েন্দারা। 

ওদিকে ঘটনার পর থেকে এলাকাছাড়া লালন শেখের পরিবার। বৃহস্পতিবার আদালতের নির্দেশ দিয়ে শাবল দিয়ে তালা ভেঙে লালন শেখের বাড়িতে ঢোকেন সিবিআইয়ের গোয়েন্দারা। কিন্তু সিসিটিভির হার্ড ডিস্ক হাতে পাননি তাঁরা। গোয়েন্দাদের অনুমান ঘটনার পর তা সরিয়ে ফেলেছে কেউ।

লালন শেখের বাড়ি থেকে সোনা শেখের বাড়ির দূরত্ব মেরে কেটে ৫০ মিটার। যে বাড়ি থেকে উদ্ধার হয়েছিল ৭টি দেহ। ঘটনার দিন রাতের বেশ কিছু সিসিটিভি ফুটেজ ইতিমধ্যে সিবিআইয়ের হাতে এসেছে। তবে সেগুলি বেশ কিছুটা দূরের।

 

বন্ধ করুন