বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নন্দীগ্রামে বিজেপি কর্মী খুনে ৩ তৃণমূল নেতার বিরুদ্ধে চার্জশিট দিল CBI
ফাইল ছবি
ফাইল ছবি

নন্দীগ্রামে বিজেপি কর্মী খুনে ৩ তৃণমূল নেতার বিরুদ্ধে চার্জশিট দিল CBI

  • আদালতের নির্দেশে দেবব্রতবাবুর হত্যার তদন্তে নেমে নন্দীগ্রামে বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের এজেন্ট শেখ সুফিয়ানকে জেরা করে সিবিআই।

ভোট পরবর্তী হিংসার তদন্তে নন্দীগ্রামে বিজেপি নেতা দেবব্রত মাইতি খুনে চার্জশিট পেশ করল সিবিআই। আদালতের নির্দেশে ভোট পরবর্তী হিংসার তদন্তে নেমে এই নিয়ে ৫টি চার্জশিট পেশ করল তারা। এদিন পেশ করা চার্জশিটে নাম রয়েছে শেখ ফতেনুর, শেখ মিজানুর, শেখ ইমদাদুলের।

ভোটের ফলপ্রকাশের পর নন্দীগ্রামে দেবব্রতবাবুকে মারধরের অভিযোগ ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। গুরুতর জখম অবস্থায় তাঁকে কলকাতার হাসপাতালে ভর্তি করা হলে ২ দিন পর তাঁর মৃত্যু হয়।

আদালতের নির্দেশে দেবব্রতবাবুর হত্যার তদন্তে নেমে নন্দীগ্রামে বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের এজেন্ট শেখ সুফিয়ানকে জেরা করে সিবিআই। এই নিয়ে শেখ সুফিয়ান বলেন, ‘এই হত্যাকাণ্ডের সঙ্গে আমার কোনও যোগ নেই। রাজনৈতিক ষড়যন্ত্র করে আমাকে হেনস্থা করা হচ্ছে। এর পিছনে শুভেন্দু অধিকারীর হাত রয়েছে। আমাকে ডেকেছে তাই আমি গিয়েছি।’

ওদিকে বিজেপির অভিযোগ, দেবব্রতবাবু খুনের পর নিষ্ক্রিয় ছিল পুলিশ। তাই থানায় অভিযোগ দায়ের করা যায়নি। পরে মানবাধিকার কমিশনের প্রতিনিধিরা এলাকায় এলে তাঁদের কাছে অভিযোগ করা হয়। ওই ঘটনায় শুক্রবার তমলুক আদালতে চার্জশিট পেশ করে সিবিআই। দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছে নিহত বিজেপি নেতার পরিবার।

বন্ধ করুন