বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভোট পরবর্তী হিংসা: ক্ষমতায় ফিরে ধর্ষণের চেষ্টা! অভিযোগের তদন্তে সিবিআই
ভোট পরবর্তী হিংসার তদন্তে নেমেছে সিবিআই
ভোট পরবর্তী হিংসার তদন্তে নেমেছে সিবিআই

ভোট পরবর্তী হিংসা: ক্ষমতায় ফিরে ধর্ষণের চেষ্টা! অভিযোগের তদন্তে সিবিআই

  • বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের দাবি, নবগ্রামের ঘটনার কথা এতদিন কেউ শুনতে চায়নি। সিবিআই এবার সত্যকে সামনে আনবে।

আদালতের নির্দেশে বাংলায় ভোট পরবর্তী হিংসার তদন্তে নেমেছে সিবিআই। এবার তারই  অঙ্গ হিসাবে ধর্ষণের চেষ্টার একটি নতুন মামলা নথিভুক্ত করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। গত ১০ই মে মুর্শিদাবাদ জেলার নবগ্রামে এই ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছিল। এদিকে নির্যাতিতার পরিবারের অভিযোগ, স্থানীয় পুলিশ সেই সময় অভিযোগ নিতে চায়নি। এদিকে গত ২রা মে নির্বাচনের ফলাফল বের হয়। দেখা যায় বিপুল জন সমর্থন সঙ্গে নিয়ে ২১৩টি আসনে জয়ী হয়ে ফের বাংলায় ক্ষমতায় ফিরেছে তৃণমূল। বিজেপির অভিযোগ, এরপরই শুরু হয় তৃণমূলের অত্যাচার। অন্তত ৫০জন দলীয় কর্মী ভোট পরবর্তী হিংসায় মারা গিয়েছেন বলে বিজেপি নেতৃত্বের দাবি। এর সঙ্গেই এবার সামনে আসছে ধর্ষণের চেষ্টার অভিযোগ।

এদিকে মুর্শিদাবাদে এই অভিযোগকে কেন্দ্র করে ইতিমধ্যে চর্চা শুরু হয়েছে। প্রসঙ্গত মুর্শিদাবাদে ২০১১র জনগণনা অনুসারে ৬৬.২৮ শতাংশ মুসলিম রয়েছেন। সেখানে একটি আসনও পায়নি বিজেপি। আর সেই জেলাতেই এবার উঠেছে ভোট পরবর্তী ধর্ষণের চেষ্টার অভিযোগ। জেলা পুলিশ সুপার কে এস রাজকুমার জানিয়েছেন, ১০ই মে বা তার পরে এই ধরনের কোনও অভিযোগ আসেনি।

পুলিশ সূত্রে খবর, ৯ই মে ধর্ষণের একটি অভিযোগ এসেছিল। পুলিশ এই ঘটনায় তিনজনকে গ্রেফতারও করেছিল। তবে এর সঙ্গে ভোট পরবর্তী হিংসার কোনও যোগ নেই। এদিকে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের দাবি, সিবিআই অনেক মামলাই করছে। তার মধ্যে এটাও একটি। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের দাবি, নবগ্রামের ঘটনার কথা এতদিন কেউ শুনতে চায়নি। সিবিআই এবার সত্যকে সামনে আনবে।  

 

বন্ধ করুন