বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শুধু মুর্শিদাবাদেই ৬০টি দলিল, সায়গলের মোট ১৫০ কোটি টাকার সম্পত্তির খোঁজ পেল CBI
সায়গল হোসেন। ফাইল ছবি

শুধু মুর্শিদাবাদেই ৬০টি দলিল, সায়গলের মোট ১৫০ কোটি টাকার সম্পত্তির খোঁজ পেল CBI

  • অনুব্রতর দেহরক্ষী সায়গলের ডোমকলের বাড়িতে তল্লাশি চালিয়েছে সিবিআই। তল্লাশি হয়েছে তাঁর নিউ টাউনের তিনটি ফ্ল্যাটে। এর মধ্যে ২টি ফ্ল্যাট সায়গলের স্ত্রীর নামে। ১টি ফ্ল্যাট পরিচারিকার নামে নথিভুক্ত।

গরুপাচারকাণ্ডে গ্রেফতার অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের কাছ থেকে প্রায় ১৫০ কোটি টাকার সম্পত্তির নথি উদ্ধার হয়েছে বলে খবর সিবিআই সূত্রে। সম্প্রতি সায়গলের বোলপুরের ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে এই নথি উদ্ধার হয়েছে বলে জানিয়েছে তারা। আগামী ২৪ জুন পর্যন্ত সিবিআই হেফাজতে রয়েছেন সায়গল হোসেন।

সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেন সরাসরি গরুপাচারে যুক্ত ছিলেন। মুর্শিদাবাদ হয়ে বাংলাদেশে গরুপাচারের কারবার থেকে মোটা টাকা আয় করেছিলেন তিনি। সেই টাকায় বিপুল সম্পত্তি করেছেন তিনি। যার মধ্যে শুধুমাত্র মুর্শিদাবাদ জেলাতেই জমির ৬০টি দলিল উদ্ধার হয়েছে। এছাড়া পেট্রল পাম্প, ডাম্পারের ব্যবসার নথিও উদ্ধার হয়েছে তার ফ্ল্যাট থেকে।

অনুব্রতর দেহরক্ষী সায়গলের ডোমকলের বাড়িতে তল্লাশি চালিয়েছে সিবিআই। তল্লাশি হয়েছে তাঁর নিউ টাউনের তিনটি ফ্ল্যাটে। এর মধ্যে ২টি ফ্ল্যাট সায়গলের স্ত্রীর নামে। ১টি ফ্ল্যাট পরিচারিকার নামে নথিভুক্ত। এছাড়া বোলপুরের ফ্ল্যাটেও তল্লাশি চালায় সিবিআই। সব মিলিয়ে প্রায় ১৫০ কোটি টাকার সম্পত্তির সন্ধান পেয়েছেন তাঁরা।

কী ভাবে রাজ্য পুলিশের একজন কন্সটেবল এত টাকার সম্পত্তি করলেন তা তদন্ত করে দেখছেন গোয়েন্দারা। আয়ের কোনও গ্রহণযোগ্য উৎস এখনো পর্যন্ত বলতে পারেননি সায়গল।

 

বন্ধ করুন