বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Post poll violence: রাস্তা খারাপের জন্য অনুব্রতকে ফোন, মুর্শিদাবাদের আলু ব্যবসায়ীকে ডেকে পাঠাল CBI
আলু ব্যবসায়ী অষ্টম ঘোষ।

Post poll violence: রাস্তা খারাপের জন্য অনুব্রতকে ফোন, মুর্শিদাবাদের আলু ব্যবসায়ীকে ডেকে পাঠাল CBI

  • আর তার মাস খানেক পরেই মোবাইলে ম্যাসেজের মাধ্যমে সিবিআই দফতরে তলব করা হয় বড়ঞার ওই আলু ব্যবসায়ীকে। জামাই ষষ্ঠীর দিন বড়ঞা ব্লকের কাঁটাডিহি গ্ৰামের বাসিন্দা অষ্টম কুমার ঘোষের বাড়িতে চলছিল উৎসবের আমেজ।

জোরকদমে চলছে গরু পাচার কাণ্ডের তদন্ত। একইসঙ্গে সমানভাবে ভোট পরবর্তী হিংসা মামলার তদন্ত চালিয়ে যাচ্ছে সিবিআই। কোনও ব্যক্তির সঙ্গে বীরভূমে তৃণমূল নেতাদের যোগসুত্র খুঁজে পেলেই তাদের জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। ইতিমধ্যেই এক টোটো চালককে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছে সিবিআই। এবার মুর্শিদাবাদের এক আলু ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করল সিবিআই। ওই আলু ব্যবসায়ীর নাম অষ্টম কুমার ঘোষ। মূলত সাক্ষী হিসেবে তাকে জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সিবিআইয়ে হাজিরা দেওয়ার পর তিনি জানান, গ্ৰামের রাস্তা খারাপের কারণে ফোন করেছিলেন অনুব্রত মণ্ডলকে। আর তার মাস খানেক পরেই মোবাইলে ম্যাসেজের মাধ্যমে সিবিআই দফতরে তলব করা হয় বড়ঞার ওই আলু ব্যবসায়ীকে। জামাই ষষ্ঠীর দিন বড়ঞা ব্লকের কাঁটাডিহি গ্ৰামের বাসিন্দা অষ্টম কুমার ঘোষের বাড়িতে চলছিল উৎসবের আমেজ। আর তার মাঝেই মোবাইলে ম্যাসেজের মাধ্যমে নোটিশ পাঠায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

পরে দুর্গাপুরে তৈরি হওয়া সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে গিয়ে হাজিরা দেন অষ্টম। মূলত অনুব্রত মণ্ডলের সাথে ঘনিষ্ঠতা ও ফোনে যোগাযোগের কারণেই তাকে ডাকা হয়েছে বলে ক্যামেরার সামনে দাবি করেন অষ্টম বাবু। পাশাপাশি ভোট পরবর্তী হিংসা‌ মামলাতেও তাকে একাধিক জিজ্ঞাসাবাদ করা হয় বলেও জানা হয়ছে। তবে আগামী দিনে আবার তাকে তলব করা হবে কি না এ বিষয়ে কিছুই জানাননি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা। তিনি জানান, সিবিআই হাজিরা দিয়ে তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন অনুব্রত মণ্ডলের সঙ্গে তার কোনও পরিচিতি নেই। সামনাসামনি কখনও তাকে দেখেননি, তার বাড়িও চেনেন না। টিভি মোবাইলেই তাকে দেখেছেন।

বন্ধ করুন