বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভোট পরবর্তী হিংসার মামলায় জামিন চাইতে আদালতে গিয়ে CBI-এর জালে তৃণমূল কর্মী
সিবিআই দফতর। ফাইল ছবি
সিবিআই দফতর। ফাইল ছবি

ভোট পরবর্তী হিংসার মামলায় জামিন চাইতে আদালতে গিয়ে CBI-এর জালে তৃণমূল কর্মী

  • বৃহস্পতিবার ব্যারাকপুর মহকুমা জামিনের আবেদন জানাতে আদালতে গিয়েছিলেন খুনের মামলায় অভিযুক্ত রতন হালদার।

ভোটের ফল প্রকাশের পর এক বিজেপি কর্মীর মাকে খুন করার অভিযোগে অভিযুক্ত রতন হালদার। সেই অভিযুক্ত বৃহস্পতিবার ব্যারাকপুর মহকুমা আদালতে গিয়েছিলেন জামিনের আবেদন জানাতে। সেখানেই সিবিআই গ্রেফতার করল অভিযুক্ত রতনকে। এই রতন নতুনপল্লির তৃণমূল কর্মী হিসেবে পরিচিত। রতনের খোঁজে আগে থেকেই তল্লাশি চালাচ্ছিল সিবিআই। তার মধ্যেই জামিনের আবেদন করতে ব্যারাকপুর মহকুমা আদালতে গিয়ে সিবিআইয়ের হাতে গ্রেফতার হলেন এই অভিযুক্ত।

প্রসঙ্গত, ২ মে ভাটপাড়ার ২৮ নম্বর ওয়ার্ডের রাহুতা বিআরএস কলোনি এলাকায় বিজেপি কর্মী মারধরের ঘটনায় ছেলে ও পূত্রবধূকে বাঁচাতে গিয়ে প্রাণ হারান শোভারানি মণ্ডল। ঘটনার অভিযোগ ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। সেই ঘটনার প্রেক্ষিতেই রতন হালদারকে গ্রেফতার করে সিবিআই। এর আগেও কয়েকজনকে গ্রেফতার করেছে সিবিআই।

এদিকে ভোট পরবর্তী হিংসা মামলায় দ্বিতীয় চার্জশিট পেশ করেছে সিবিআই। দু’ সপ্তাহ আগে ভোট পরবর্তী হিংসায় খুনের অভিযোগের তদন্তে নামে সিবিআই। সেই তদন্তের প্রেক্ষিতেই এবার বিজেপি কর্মী জয়প্রকাশ যাদব খুনে ব্যারাকপুর আদালতে চারজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে সিবিআই।

ভোট পরবর্তী হিংসা মামলায় ধর্ষণ ও খুনের মতো তদন্তের দায়ভার দেওয়া হয়েছে সিবিআইকে। ইতিমধ্যেই সিবিআইয়ের প্রতিনিধিদল রাজ্যে এসেছে। ঘটনাস্থল পরিদর্শন করছেন। ভোট পরবর্তী হিংসার শিকার হয়েছেন যারা, তাদের পরিবারের সঙ্গে কথা বলছেন। বেশ কয়েকজনকে গ্রেফতারও করেছে সিবিআই।

বন্ধ করুন