বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কৃষ্ণনগরে বিজেপি কর্মী খুনের তদন্তে সিবিআইয়ের প্রতিনিধিদল
ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করছেন সিবিআইয়ের বিশেষজ্ঞরা। 
ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করছেন সিবিআইয়ের বিশেষজ্ঞরা। 

কৃষ্ণনগরে বিজেপি কর্মী খুনের তদন্তে সিবিআইয়ের প্রতিনিধিদল

  • ওই দিন পলাশকে খুনের পাশাপাশি একাধিক বাড়িতে ভাঙচুর চালিয়েছিল তৃণমূলি দুষ্কৃতীরা। সেই সব বাড়ির ছবি তোলেন তদন্তকারীরা। সংগ্রহণ করেন প্রমাণ।

বিজেপি কর্মী খুনের তদন্তে কৃষ্ণনগরে পৌঁছলেন সিবিআই গোয়েন্দারা। ভোট পরবর্তী হিংসায় নিহত বিজেপি কর্মী পলাশ মণ্ডলের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলার পাশাপাশি এলাকা থেকে প্রমাণ সংগ্রহ করেন তাঁরা।

গত ১৪ জুন কৃষ্ণনগর কোতয়ালি থানা এলাকার মণীন্দ্র পল্লি এলাকায় পলাশ মণ্ডল নামে এক বিজেপি কর্মীকে খুনের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। পরিবারের সদস্যদের সামনেই তাঁকে গুলি করে ও বোমা মেরে খুন করা হয়। সেই ঘটনার তদন্তে বৃহস্পতিবার সকালে নদিয়ার মণীন্দ্র পল্লি এলাকায় সিবিআইয়ের প্রতিনিধি দল এসে পৌঁছয়। পরিবারের সদস্যদের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেন সিবিআইয়ের গোয়েন্দারা। এর পর কথা বলেন প্রতিবেশীদের সঙ্গে।

ওই দিন পলাশকে খুনের পাশাপাশি একাধিক বাড়িতে ভাঙচুর চালিয়েছিল তৃণমূলি দুষ্কৃতীরা। সেই সব বাড়ির ছবি তোলেন তদন্তকারীরা। সংগ্রহণ করেন প্রমাণ। তার পর এলাকা ছাড়েন তাঁরা। এদিন সিবিআই আধিকারিকদের সফর ঘিরে জেলা পুলিশের পাশাপাশি ছিল কেন্দ্রীয় বাহিনীর পাহারা।

গত ১৮ অগাস্ট ভোট পরবর্তী হিংসার সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। আদালতের নির্দেশে চারটি দল গঠন করে গত সোমবার থেকে তদন্তে নেমেছে সিবিআই। ৬ সপ্তাহের মধ্যে আদালতে রিপোর্ট জমা দিতে হবে তাঁদের।

 

বন্ধ করুন